সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

বাবাকে দায়ী করে আত্মহত্যা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর

আপডেট : ২৮ আগস্ট ২০২২, ০৬:০১ পিএম
রাজধানীর দক্ষিণখানে ছাদ থেকে পড়ে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। মৃত্যুর আগে বাবাকে দায়ী করে সুইসাইড নোট লিখে গেছেন এই শিক্ষার্থী। তবে সানজানা নামের ওই শিক্ষার্থীর বাবাই তাকে ফেলে দিয়েছে বলে অভিযোগ করেছেন ওই শিক্ষার্থীর মা।

এ ঘটনা ঘটেছে শনিবার। দক্ষিণখান মোল্লারটেকের ওই ভবনে বাবা-মায়ের সাথেই বাস করতেন নিহত ওই তরুণী। ঘটনার পর থেকে পলাতক বাবা শাহীন ইসলাম।
শনিবার বিশ্ববিদ্যালয়ের সেমিস্টারের টাকা চেয়েছিলেন বাবার কাছে। টাকা তো মেলেইনি, উল্টো মার খেতে হয়েছে বাবার হাতে।

২১ বছরের সানজানা মুসাদ্দীকা সেদিনই ১০ তলার ছাদ থেকে পড়ে গুরুতর আহত হন। হাসপাতালে নেয়ার পর তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

স্থানীয়রা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে ১০ তলা ভবনের ছাদ থেকে লাফ দেন ওই তরুণী। তাকে গুরুতর আহত অবস্থায় প্রথমে একটি স্থানীয় হাসপাতালে এবং পরে পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বিকাল ৪টার দিকে তিনি মারা যান।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ৭ম সেমিস্টারের শিক্ষার্থী ছিলেন সানজানা। তার রুম থেকে পাওয়া যায় একটি সুইসাইড নোট। যেখানে তার মৃত্যুর জন্য দায়ী করা হয় বাবা শাহীন ইসলামকে।

সেখানে লেখা রয়েছে বাবার নির্যাতনে বর্ণনা, এমনকি অন্য নারীর সঙ্গে বাবার অনৈতিক সম্পর্কের কথাও।

উদ্ধারকৃত চিরকুটে লেখা আছে, ‘আমার মৃত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সাথে থাকা যায়, কিন্তু অমানুষের সাথে না। একজন অত্যাচারী রেপিস্ট, যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। আমি তার করুণ ভাগ্যের সূচনা'।

সানজানার মা, স্বজন ও সহপাঠীরা জানান, প্রায়ই তাকে মারধর ও মানসিক নির্যাতন করতো বাবা। এটি আত্মহত্যা নয়, হত্যাকাণ্ড বলে দাবি তাদের ।

দক্ষিণখান থানার ওসি আজিজুল হক মিয়া জানান , প্রথম স্ত্রীকে না জানিয়ে ৫ বছর আগে শাহীন ইসলাম আরেকটি বিয়ে করলে শুরু হয় পারিবারিক কলহ। সন্তানদের লেখাপড়ার খরচও দিতে চাইতেন না তিনি।

তিন ভাই বোনের মধ্যে সানজানা সবার বড়। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষির শাস্তির দাবি স্বজনদের।

মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হবে বলে জানায় পুলিশ।

/এস.আই/

ভারতীয় গানের চ্যানেল টি–সিরিজকে হটিয়ে সাবস্ক্রাইবারের ভিত্তিতে সবচেয়ে বড় চ্যানেলের স্থান দখল করেছেন মিস্টারবিস্ট। গত ৫ বছর ধরেই শীর্ষ স্থান ধরে রেখেছিল মিউজিক ভিডিও ভিত্তিক চ্যানেল টি–সিরিজ। 
বেস্ট আরবান রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৪ পেলেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের অনুসন্ধানীমূলক অনুষ্ঠান তালাশের জ্যেষ্ঠ প্রতিবেদক নাজমুল সাঈদ। তালাশে 'ফ্ল্যাটের আশায় নিঃস্ব তারা' শিরোনামে প্রকাশিত...
প্রায় ৮ লাখ পেনশনার ইএফটির মাধ্যমে মাসের প্রথম কর্মদিবসেই পেনশন পাচ্ছেন বলে জানিয়েছেন অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক এ এইচ এম শামসুর রহমান। জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার আওতায় শুদ্ধাচার...
যোগাযোগ বিটের সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফর রেল অ্যান্ড রোডের (আরআরআর) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি মোঃ আনোয়ার হোসেন আর সাধারণ সম্পাদক হয়েছেন দৈনিক আমাদের সময়ের...
জটিল সমীকরণের ধারে কাছেও যেতে পারেনি নেদারল্যান্ডস। সেন্ট লুসিয়াতে শ্রীলঙ্কার কাছে পাত্তাই পায়নি ডাচরা। টুর্নামেন্টে বিদায় ঘণ্টা বাজার পর জ্বলে ওঠা লঙ্কানরা আগ্রাসী ব্যাটিং করে নেদারল্যান্ডসকে ২০২...
কোরবানি ঈদে গরু বা মুরগি যেটাই রান্না করা হোক না কেন, সঙ্গে থাকা দরকার পোলাও। কারণ মাংসের সঙ্গে পোলাও আমাদের সবার পছন্দ। অতিথি আপ্যায়নে নতুন কিছু রাখতে চাইলে রান্না করতেই পারেন মজাদার কাশ্মীরি পোলাও।
ভারতের পশ্চিমবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নামের একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রনের সংঘর্ষ হয়েছে। এতে এখন পর্যন্ত পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন। হতাহতের...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.