সেকশন

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখতে চায় ভারত: মির্জা ফখরুল

আপডেট : ১৬ মে ২০২৪, ০৫:৪৬ পিএম

প্রতিবেশী দেশ ভারত সবসময় বাংলাদেশকে নিয়ন্ত্রণে রাখতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মাওলানা ভাসানীর ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। 

এ সময় মির্জা ফখরুল আরও অভিযোগ করেন, শুধু ফারাক্কা নয়, সব ধরণের পানি বন্টন নিয়েই গড়িমসি করছে প্রতিবেশী দেশ ভারত। তার অভিযোগ, নতজানু সরকার পুরোপুরিভাবে বাংলাদেশের পক্ষে শক্ত অবস্থান নিতে পারছে না, নিজেদের দুর্বলতার জন্য।

বিএনপি মহাসচিব বলেন, ‘দখলদারিত্ব নিয়ে ক্ষমতায় বসে আছে। এদের একমাত্র কাজ হচ্ছে তারা তাদের স্বার্থ অর্থাৎ প্রভুদের স্বার্থ রক্ষা করার জন্য জনগণের ওপর নির্যাতন ও নিপীড়ন চালিয়ে যাচ্ছে। তারা কখনোই বাংলাদেশের জনগনের স্বার্থে যে একটি প্রকৃত স্ট্যান্ড নেওয়া, সেই স্ট্যান্ড নিতে তারা ব্যার্থ হচ্ছেন।’  

মির্জা ফখরুল অভিযোগ করেন, অন্য দেশের স্বার্থ রক্ষা করা আওয়ামী লীগ সরকারের কাজ। পরাজয়ের ভয়ে নির্বাচনের নামে বিভিন্ন কৌশলে সরকার ক্ষমতায় রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। 

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রাখা হয়েছে। আর ৬০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। 

লড়াই ছাড়া বিকল্প কোন পথ নেই দাবি করে ভেদাভেদ ভুলে সরকার পতনের লড়াইয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ফখরুল। 

কোনো রাজনৈতিক দলের নেতাকে জেলে পাঠানোর এজেন্ডা আমাদের নেই। অপরাধের মানদণ্ডে তাদের সাজা হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কাদের বলেন, নির্বাচনের পর নতুন করে...
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর ১৪ দলের মধ্যে আর কোনো দূরত্ব থাকবে না বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার রাতে গণভবনের সামনে সাংবাদিকদের একথা বলেন...
ভবিষ্যত নিয়ে দ্বিধায় থাকা কেন্দ্রীয় ১৪ দলের শরিকদলগুলোর সঙ্গে বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় এ বৈঠক অনুষ্ঠিত...
সংসদ সদস্য আনোয়ারুল আজীম হত্যাকাণ্ড নিয়ে মুখ খুলেছে বিএনপি। বুধবার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 
বল হাতে ঝড় তুলেছিলেন স্টার্ক-রাসেলরা। এমনই ঝড় যে, পুরো আইপিএলে চার-ছক্কার বন্যা বইয়ে দেওয়া সানরাইজার্স অলআউট ১১৩ রানে। এরপর আর ফাইনালের ফল নিয়ে সংশয় সম্ভবত ছিল না।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.