সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

পৃথিবীর কোন কেন্দ্রীয় ব্যাংক সাংবাদিকদের ঢুকতে দেয়, জানতে চাইলেন কাদের

আপডেট : ১৯ মে ২০২৪, ০৪:০২ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পৃথিবীর কোন কেন্দ্রীয় ব্যাংকে সাংবাদিকদের অবাধ বিচরণ আছে। তিনি বলেন, কেনো সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে ঢুকতে হবে। সব ওয়েবসাইটে দেওয়া আছে, যা তথ্য লাগে সেখান থেকে নিন।

আজ শনিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নিয়মিত সংবাদ সম্মেলন করেন ওবায়দুল কাদের। তখন এক সাংবাদিকের করা প্রশ্নের উত্তরে এসব কথা বলেন কাদের। 

কাদের বলেন, ‘বিশ্বের অর্থনৈতিক পরিস্থিতি এখন খুবই সংকটপূর্ণ। এ পরিস্থিতিতে টিকে থাকাই কঠিন। পরিস্থিতি উত্তরণে সরকার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। বাজার পরিস্থিতি ওঠানামা করবেই। বর্তমানে এ অবস্থা আরও দৃশ্যমান হবে।’

দেশের রিজার্ভ ১৩ বিলিয়ন ডলার জানিয়ে করা এক প্রশ্নের উত্তরে কাদের বলেন, কে বলল রিজার্ভ ১৩ বিলিয়ন ডলার? দেশের রিজার্ভ এখন ১৯ থেকে ২০ বিলিয়ন ডলার। 

কাদের বলেন, ‘অনেক দেশের তুলনায় গণতন্ত্রে আমরা সার প্লাসে আছি।’

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয় নিয়ে কাদের বলেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে কথা বলে এই ব্যাপারে বিস্তারিত জানাতে পারব।

কাদের বলেন, নির্বাচনের পর বিএনপির ওপর তো কোনো দমনপীড়ন করা হয়নি। আমেরিকায় আন্দোলনকারীদের সঙ্গে যে ব্যবহার করা হচ্ছে সেই রকম আচরণ তো বিএনপির সঙ্গে করা হচ্ছে না।

বাংলাদেশ এখন আধিপত্যবাদের সঙ্গে ফ্যাসিবাদের কবলে পড়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার সন্ধ্যায় মানিকগঞ্জের মুন্নু সিটিতে ঢাকা জেলা বিএনপি আয়োজিত ‘‘গণতন্ত্র...
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ মঙ্গলবার। ২০০৮ সালের এই দিনে সংসদ ভবন চত্বরে তৎকালীন ১/১১ সরকারের স্থাপিত বিশেষ কারাগারে দীর্ঘ ১১ মাস কারাভোগের পর মুক্তি পান করেন তিনি।
ভারতের মতো নির্বাচন কমিশন (ইসি) ও নির্বাচন ব্যবস্থা বাংলাদেশেও ফেরাতে ভারতের নতুন সরকারের সহযোগিতা প্রত্যাশা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষক...
ভারত সফর শেষে দেশে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 
কারিতাস বাংলাদেশ সম্প্রতি ম্যানেজার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী প্রার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে আবেদন করতে পারেন।
গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নারী পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে ওই নারীর মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কোনাবাড়ি থানার...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.