সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

সিলেট-৬ আসনে আ‌. লীগে একাধিক প্রার্থী, দ্বন্দ্ব-বিরোধে নাজুক বিএনপি

আপডেট : ০২ অক্টোবর ২০১৮, ১১:০৮ এএম
তেল, গ্যাস ও প্রাকৃতিক সম্পদ সমৃদ্ধ গোলাপগঞ্জ-বিয়ানীবাজার নিয়ে সিলেট-৬ আসন। প্রবাসীবহুল এ আসনের প্রতিনিধিত্ব করছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তবে আওয়ামী লীগে এবার একাধিক মনোনয়ন প্রত্যাশী থাকায় স্বস্তিতে নেই তিনি। অন্যদিকে একাধিক প্রার্থীর দ্বন্দ্ব-বিরোধে নাজুক অবস্থায় আছে বিএনপি।

সিলেট-৬ আসনে টানা দুবারসহ তিনবারের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ। মন্ত্রী হিসেবে গত ১০ বছরে নিজের নির্বাচনি এলাকাসহ সিলেটের শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন আনলেও বেহাল যোগাযোগ ব্যবস্থা দীর্ঘদিন ভোগাচ্ছে স্থানীদের।

তারপরও সার্বিক উন্নয়ন বিবেচনায় আবারও মনোনয়নের নিয়ে আশাবাদী বর্তমান এমপি। তবে তার বিপরীতে কাঙ্ক্ষিত উন্নয়ন হয়নি দাবি করে নৌকা মার্কায় ভোটে লড়তে কাজ করছেন কানাডা আওয়ামী লীগের সভাপতি সারওয়ার হোসেন।

আসনটিতে সক্রিয় আছেন বিএনপির একাধিক মনোনয়ন প্রত্যাশীও। জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, সাবেক ছাত্রদল নেতা ফয়সল আহমদ চৌধুরী ও মাওলানা রশিদ আহমদ রয়েছেন ধানের শীষে ভোটে লড়ার দৌড়ে। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে দুবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া মকবুল হোসেন লেচু মিয়াও আছেন আলোচনায়।

নিজেদের আঙিনায় গ্যাসকূপ থাকলেও এখনো এর সুবিধা পান না গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের বেশিরভাগ বাসিন্দা। প্রতি নির্বাচনেই প্রার্থীদের থাকে আবাসিক গ্যাস দেয়ার প্রতিশ্রুতি, কিন্তু দীর্ঘদিনেও সে আশ্বাস আলোর মুখ দেখেনি। ভাঙাচোরা রাস্তাঘাট নিয়েও ক্ষোভ আছে ভোটারদের।

প্রায় ৩ লাখ ৭২ হাজার ভোটারের এ আসনে স্বাধীনতা পরবর্তী সময়ে আওয়ামী লীগে চার এবং দুবার করে বিজয়ী হয়েছেন বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীরা।

/এমবি/
মিয়ানমার ইস্যুতে এই সরকার নীরব ও নতজানু উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সমুদ্র সীমানায় মিয়ানমারের যুদ্ধ জাহাজ এটি বাংলাদেশের সার্বভৌম্যের ওপর হুমকি। দেশের স্বাধীনতা...
সেন্টমার্টিন দ্বীপ মিয়ানমার দখলের চেষ্টা করছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দাবি করেন, সরকারের দাসসুলভ আচরণ ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমারকে সরকার কিছুই...
বিএনপির কেন্দ্রীয় কমিটিতে রদবদল করেছে দলটি। আজ শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, বরিশাল এবং চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। একই সাথে যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত ঘোষণা করেছে দলটি।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মুদ্রাস্ফীতির কারণে ক্রয়ক্ষমতার ঊর্ধ্বে থাকায় কোরবানির পশু কিনতে অনেকেই আর্থিকভাবে আক্রান্ত হয়েছেন। তাই এবারের ঈদে আনন্দ উপভোগ করার সুযোগ নেই। 
জটিল সমীকরণের ধারে কাছেও যেতে পারেনি নেদারল্যান্ডস। সেন্ট লুসিয়াতে শ্রীলঙ্কার কাছে পাত্তাই পায়নি ডাচরা। টুর্নামেন্টে বিদায় ঘণ্টা বাজার পর জ্বলে ওঠা লঙ্কানরা আগ্রাসী ব্যাটিং করে নেদারল্যান্ডসকে ২০২...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.