সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

ময়মনসিংহে রওশনকে নিয়ে আ. লীগে দ্বিধা

আপডেট : ০৩ অক্টোবর ২০১৮, ১১:০৯ এএম
ময়মনসিংহ সদরে আওয়ামী লীগ-বিএনপির চিরাচরিত লড়াইয়ের চিত্র পাল্টে যায় ২০১৪-এর নির্বাচনে। হেভিওয়েট প্রার্থী থাকার পরও, জোট প্রার্থী রওশন এরশাদের জন্য নৌকায় ভোটে লড়তে পারেনি আওয়ামী লীগ। অবস্থা অপরিবর্তিত থাকলে এবারও মূল লড়াই হবে রওশন এরশাদ ও বিএনপি প্রার্থীর মধ্যে।

ময়মনসিংহ সদরে প্রায় সব নির্বাচনেই আওয়ামী লীগ ও জাতীয় পার্টির থাকে হেভিওয়েট প্রার্থী। সবচেয়ে বেশি চার বার জয়ী দল বিএনপিও এলাকার প্রভাশালী প্রার্থীকেই মনোনয়ন দিয়ে এসেছে এই আসনে।

সাংগঠনিক তৎপরতা কম হলেও, জোট নয় নিজস্ব প্রার্থী থাকায় এবার ভোটের ছকটা সহজ বিএনপির জন্য। তবে মনোনয়ন প্রশ্নে একটা ঠাণ্ডা লড়াই চলছে সাবেক সংসদ সদস্য দেলোয়ার হোসেন খান দুলু এবং জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ও সদর উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলাম মো. ওয়ালিদের মাঝে। তবে সাবেক এমপি মনোনয়ন পেলে হিতে-বিপরীত হতে পারে বলে মত মনোনয়ন প্রত্যাশীদের।

ময়মনসিংহ সদর আসনে বিএনপি নেতৃত্বাধীন জোটের প্রার্থী বিএনপি থেকেই আসবে বলে নিশ্চিত নেতারা। তবে অনিশ্চয়তা রয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের প্রার্থীতার বিষয়ে। কারন বড় ব্যবধানে এগিয়ে থাকার পরও গত নির্বাচনে জোটের সমীকরণে এ আসনটি জাতীয় পার্টির জন্য ছেড়ে দিতে হয়েছিলো আওয়ামী লীগকে।

এবারও মহাজোটের প্রার্থী হওয়ার প্রত্যাশা নিয়ে অনেকটাই নির্ভার জাতীয় পার্টি।

অন্য দিকে নৌকা মার্কা ভোটে লড়ার লড়াইয়ে আছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, সাচিপ মহাসচিব ডা. এম এ আজিজ ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম।

১৩৮ ওয়ার্ড নিয়ে গঠিত ময়মনসিংহ সদর আসনে ভোট ৫ লাখ ৭৫ হাজার। এর মধ্যে নারী ২ লাখ ৮৩ হাজার ৭২৭ এবং পুরুষ ভোটার ২ লাখ ৯২ হাজার ২২৮ জন।

/এ এইচ/


ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, বরিশাল এবং চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। একই সাথে যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত ঘোষণা করেছে দলটি।
স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি...
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ মঙ্গলবার। ২০০৮ সালের এই দিনে সংসদ ভবন চত্বরে তৎকালীন ১/১১ সরকারের স্থাপিত বিশেষ কারাগারে দীর্ঘ ১১ মাস কারাভোগের পর মুক্তি পান করেন তিনি।
ভারতের মতো নির্বাচন কমিশন (ইসি) ও নির্বাচন ব্যবস্থা বাংলাদেশেও ফেরাতে ভারতের নতুন সরকারের সহযোগিতা প্রত্যাশা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষক...
এদিকে বাবর আজমও ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না। তিন ম্যাচে ৯০ রান করলেও বল খেলেছেন ৮৬টি। যা টি-টোয়েন্টির সঙ্গে বড্ড বেমানান। কেবল এবারই নয়, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের...
দেশের তরুণদের ফ্যাশনকে সর্বস্তরে ছড়িয়ে দিতে ঢাকায় শুরু হয়েছে ‘আর্কা ফ্যাশন উইক’। ১৩ জুন শুরু হওয়া এই উৎসব চলবে ১৬ জুন পর্যন্ত। রাজধানীর তেজগাঁও লিংক রোডে অবস্থিত আলোকি কনভেনশন সেন্টারে সকাল ১১ থেকে...
সোশ্যাল মিডিয়ার এই যুগে লাইক-কমেন্টের মতো বিষয়কে কেন্দ্র করে নানা ঘটনা ঘটছে। অন্যের পোস্টে লাইক দেওয়া নিয়ে বিব্রতকর পরিস্থিতিতেও পড়তে হয় অনেককে। এ সমস্যার সমাধান করতে প্রোফাইল থেকে লাইকের তথ্য গোপন...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.