সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

বিলুপ্ত ছিটমহল অধ্যুষিত লালমনিরহাটে লেগেছে ভোটের হাওয়া

আপডেট : ০৪ অক্টোবর ২০১৮, ১১:৪৫ এএম
ভারতের উত্তর সীমান্ত ঘেষা বিলুপ্ত ছিটমহল অধ্যুষিত লালমনিরহাটেও লেগেছে ভোটের হাওয়া। পাটগ্রাম হাতিবান্ধায় বর্তমান সংসদ সদস্য মোতাহার হোসেনের পাশাপাশি আওয়ামী লীগ থেকে মনোনয়ন চান পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল। ভোটের মাঠে আছে বিএনপি ও জাতীয় পার্টি।

ভারতের ভেতর বাংলাদেশের আর বাংলাদেশের অভ্যন্তরে ভারতের সব মিলিয়ে ছিটমহল ছিলো ১৬২টি। ২০১৫ সালের পহেলা আগস্ট দুই দেশ ঐতিহাসিক মুজিব-ইন্দিরা চুক্তির আওতায় হয় ছিটমহল বিনিময়। ৬৮ বছরের বঞ্চনা থেকে মুক্তি পায় ছিটমহলবাসী।

সবচেয়ে বেশি ৫৫টি ছিটমহল ছিল ভারত সীমন্ত ঘেষা পাটগ্রাম উপজেলায়। আর হাতিবান্ধায় দুটি। প্রান্তিক এই বঞ্চিত জনগোষ্ঠী এখন পাচ্ছে নাগরিক সুবিধা; সৎভাবে বেঁচে থাকার সুযোগ। বিলুপ্ত এসব ছিটমহলেও লেগেছে ভোটের হাওয়া।

নবীন-প্রবীণ মিলে সম্ভাব্য প্রার্থীরা পুরোদমে আছেন গণসংযোগে। এই আসনে আওয়ামী লীগ থেকে তিনবারের সংসদ সদস্য ও সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন আবারও মনোনয়ন চাইবেন।

এদিকে পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রুহুল আমিন বাবুল দিনরাত নির্বাচনি এলাকা চষে বেড়াচ্ছেন ভোটারদের মন জয় করতে। মনোনয়ন পেতে কেন্দ্রের সঙ্গেও যোগাযোগ রাখছেন নিয়মিত।

বিএনপির তিন নেতা ভোটের মাঠে থাকলেও কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার হাসান রাজিব প্রধানের মনোনয়ন পাওয়ার সম্ভবনা বেশি বলে জানিয়েছেন বিএনপি নেতারা। তবে, জোটগত সিদ্ধান্ত হলে জামায়াত নেতা এরশাদ হোসেন সাজুও হতে পারেন ধানের শীষের প্রার্থী।

এ আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী এমজি মোস্তফা। তিনি সিঙ্গিমারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। তবে, জাতীয় পার্টির আওয়ামী লীগের জোটে থাকা-না-থাকার বিষয়টিও আছে ভোটারদের আলোচনায়।

/এমবি/

ঈদুল আজহায় মুক্তি পাচ্ছে শাকিব খান অভিনীত সিনেমা ‘তুফান’। এর মাধ্যমে ঢালিউডে প্রথমবার শাকিব খানের সঙ্গে জুটি বেঁধেছেন টলিউডের মিমি চক্রবর্তী। সম্প্রতি সিনেমাটির মুক্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে...
খাগড়াছড়িতে নির্মাণকাজ শেষ হওয়ার ৪ মাস শেষ না হতেই মহাসড়কে ফাটলের সৃষ্টি হয়েছে। খাগড়াছড়ি-চট্টগ্রাম মহাসড়কের আলুটিলা সড়কে অন্তত ৩০০ ফুটের বেশি অংশজুড়ে ফাটল দেখা দিয়েছে। এ ছাড়া সড়কটির বেশ কিছু অংশ...
এবারের ঈদযাত্রা স্বস্তিকর হয়েছে দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তার জন্য কোন যানজট হচ্ছে না। শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.