সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

লালমনিরহাট-৩ আসনে আ.লীগের মনোনয়ন পেতে মাঠে ৪ নেতা

আপডেট : ০৭ অক্টোবর ২০১৮, ০৮:১১ পিএম
লালমনরিহাটে বিএনপি-জাতীয় পার্টির প্রার্থী চূড়ান্ত হলেও, নৌকা মার্কায় ভোটে লড়তে বর্তমান সংসদ সদস্যের সঙ্গে মাঠে আছেন তৃণমূলের ৩ প্রভাবশালী নেতা। এদিকে, জাতীয় পার্টি আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ নির্বাচন করলে, প্রার্থী হওয়ার সম্ভবনা বেশি হুসেইন মোহাম্মদ এরশাদের ভাই জি এম কাদেরের।

লালমনিরহাট শহরকে এক সময় বলা হতো রেলের শহর। নগরজুড়ে সরকারি-বেসরকারি বেশকিছু স্থাপনা রেলের জমিতে। আশির দশকেও ভারতের সঙ্গে ছিলো সরাসরি রেল যোগাযোগ। তবে নদী ভাঙনে রেলপথ ক্ষতিগ্রস্ত হয়ে এখন তা বন্ধ। এবার ভারতের সঙ্গে সরাসরি ট্রেনের পাশাপাশি বিমানবন্দরও চান লালমনিরহাটবাসী।

স্থানীয়দের এই দাবিতে একমত সম্ভাব্য প্রার্থীরাও। তবে ভোটারদের অভিযোগ, নির্বাচনের সময় প্রতিশ্রুতি দিলেও ভোটের পর তাদের খোঁজ নেন না জনপ্রতিনিধিরা।

গত নির্বাচনে এই আসন থেকে নৌকা মার্কায় সংসদ সদস্য হন ইঞ্জিনিয়ার আবু সাঈদ দুলাল। এবারও মনোনয়ন চান তিনি। তবে তার বিপরীতে ভোটের মাঠে আছেন জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সফুরা বেগম রুমী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোলাম মোস্তফা স্বপন।

এই আসনে বিএনপির একক প্রার্থী বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু। ভোট সামনে রেখে তৃণমূল নেতাকর্মীদের চাঙ্গা রাখতে মরিয়া চেষ্টা চালাচ্ছেন সাবেক এই উপমন্ত্রী।

এদিকে, আওয়ামী লীগের সঙ্গে জোটগত নির্বাচনে জি এম কাদেরের মনোনয়ন পাওয়ার সম্ভবনা বেশি। সে বিষয়টি বিবেচনায় রেখে কেন্দ্রের কাছে আগে থাকতেই নৌকার প্রার্থী দাবি করছে তৃণমূল আওয়ামী লীগ।

এদিকে লালমনিরহাট সদরেও ছিলো দুটি ছিটমহল, প্রার্থী নয় নাগরিক সুবিধা অব্যাহতের বিষয়েই বেশি মনোযোগী সেখানকার বাসিন্দারা।

/এইচ.এ/
মিয়ানমার ইস্যুতে এই সরকার নীরব ও নতজানু উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সমুদ্র সীমানায় মিয়ানমারের যুদ্ধ জাহাজ এটি বাংলাদেশের সার্বভৌম্যের ওপর হুমকি। দেশের স্বাধীনতা...
সেন্টমার্টিন দ্বীপ মিয়ানমার দখলের চেষ্টা করছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দাবি করেন, সরকারের দাসসুলভ আচরণ ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমারকে সরকার কিছুই...
বিএনপির কেন্দ্রীয় কমিটিতে রদবদল করেছে দলটি। আজ শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, বরিশাল এবং চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। একই সাথে যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত ঘোষণা করেছে দলটি।
ঈদুল আজহা উপলক্ষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আজ সোমবার সকালে সরকারি বাসভবন গণভবনে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.