সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

বড় দুই দলের একাধিক প্রার্থী মনোনয়ন পেতে মাঠে

আপডেট : ০৯ অক্টোবর ২০১৮, ১০:২৫ এএম
সিলেট-৩-এ মনোনয়ন প্রশ্নে আছেন বড় দুই দলের একাধিক প্রার্থী। ১০ বছর আগে হারানো আসন পুনরুদ্ধারের কঠিন লড়াইয়ে ধানের শীষে ভোটে আগ্রহী বিএনপির একাধিক নেতা। প্রার্থীর চাপে আছে আওয়ামী লীগও। তবে নদীভাঙন, ভাঙা সড়ক নিয়ে ক্ষুব্ধ ভোটাররা চাইছেন, উন্নয়নের সুনির্দিষ্ট রূপরেখা।

সুরমা-কুশিয়ারার তীরঘেঁষা দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে সিলেট-৩ আসন। ১৯৮৬ থেকে ১৯৯৬ পর্যন্ত টানা তিন সংসদ নির্বাচনে আসনটি ছিল জাতীয় পার্টির দখলে। ২০০১ সালে জয় পায় বিএনপি আর ২০০৮-এর নির্বাচনে সংসদ সদস্য হয়ে আসেন আওয়ামী লীগ প্রার্থী।

১০ বছর আগে আওয়ামী লীগের কাছে হারানো আসন পুনরুদ্ধারে এবার বিএনপির চ্যালেঞ্জটা একটু বেশি। তবে, এই কঠিন লড়াইয়ে ধানের শীষে ভোট করতে আগ্রহী বিএনপির একাধিক নেতা।

বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ এই আসনে বর্তমান সংসদ সদস্যের বিপরীতে আওয়ামী লীগেও আছে মনোনয়ন প্রত্যাশীর চাপ। কেন্দ্রের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দীন সিরাজ সিলেট-১-এ মনোনয়ন না পেলে, প্রার্থী হতে পারেন এই আসনেই।

২০১৪-য় মনোনয়ন পেয়েও মহাজোটের হিসাব মেলাতে আওয়ামী লীগকে ছাড় দিয়েছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য ওসমান আলী। তবে এবার আর সে ইচ্ছে নেই তার। পাশাপাশি, ২০ দলীয় জোটের খেলাফত মজলিসের প্রার্থীও আছেন ভোটের মাঠে।

এদিকে কুশিয়ারার ভাঙন নিয়ে উৎকণ্ঠায় আছেন ফেঞ্জুগঞ্জ ও বালাগঞ্জের ভোটাররা। পাশাপাশি আছে, ভাঙা সড়ক ও কাঙ্খিত উন্নয়ন না হওয়ার ক্ষোভ।

একাদশ সংসদ নির্বাচনে নির্বাচনে এই আসনে ভোটার ৩ লাখ ৩ হাজার ৬১১ জন।

/এম-আই/


মিয়ানমার ইস্যুতে এই সরকার নীরব ও নতজানু উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সমুদ্র সীমানায় মিয়ানমারের যুদ্ধ জাহাজ এটি বাংলাদেশের সার্বভৌম্যের ওপর হুমকি। দেশের স্বাধীনতা...
সেন্টমার্টিন দ্বীপ মিয়ানমার দখলের চেষ্টা করছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দাবি করেন, সরকারের দাসসুলভ আচরণ ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে মিয়ানমারকে সরকার কিছুই...
বিএনপির কেন্দ্রীয় কমিটিতে রদবদল করেছে দলটি। আজ শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, বরিশাল এবং চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। একই সাথে যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত ঘোষণা করেছে দলটি।
বিগত বেশ কয়েক বছরের মতো এবারও শাকিব খানের দাপট অব্যাহত। ঈদের প্রায় দেড়শ হলের মধ্যে ১২৫টি এই শীর্ষ নায়কের দখলে। বুবলীর ‌‘রিভেঞ্জ’ ১৫, মুন্না খানের ‘ডার্ক ওয়ার্ল্ড’ ১০, ববির ‘ময়ূরাক্ষী’ ২ ও পূজার...
ঈদ আয়োজন—গরু নাম সমাচার
গতবারের মতো এবারও কোরবানির ঈদের হাটে উঠেছিল তারকা! এই যেমন—শাকিব খান, ডিপজল, জায়েদ খান ও পরী মণি! তবে চতুষ্পদী! হ্যাঁ, হাঁট মাতিয়ে গেছে তারকাদের নামে আসা গরু। যা নিয়ে বেশ হইচই হয়েছে। নিজেদের নাম...
রাজধানীর বিভিন্ন এলাকায় পশু কোরবানি দিতে গিয়ে গরুর শিংয়ের আঘাত, লাথি ও ছুরির আঘাতে এখন পর্যন্ত ৯৪ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ সোমবার সকাল থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত আহত অবস্থায় এই ৯৪...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.