সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

আ.লীগে বিভেদ, জয়ে আশাবাদী বিএনপি

আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ০৭:০৪ পিএম
বিএনপি-জামায়াত কর্মীদের পৃষ্টপোষকতাসহ নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে এমপি ফরিদুল হক খানের বিরুদ্ধে। এসব বিষয় উল্লেখ করে, প্রার্থী বদল চেয়ে শেখ হাসিনার কাছে চিঠি দিয়েছে জামালপুর-২ আসনের তৃণমূল। এ কারণেই প্রথমবারের মতো আওয়ামী লীগের ঘাঁটিতে প্রার্থিতা চাইছেন চার নেতা। বিপরীতে ভোটের রাজনীতিতে পিছিয়ে থাকলেও নির্বাচন জয়ে আশাবাদী বিএনপি।

শাশারিয়াবাড়ি গ্রামের বাসিন্দা বদিউল্লাহ। বাপ-দাদার ভিটে মাটি যমুনায় হারিয়ে গেছে অনেক আগেই। এখন নিজের কেনা বাড়িটুকু নিয়েও দুশ্চিন্তা। কারণ স্থায়ী বাঁধে নতুন করে ভাঙন। আপস...

একশ বছর টেকার আশ্বাসে নির্মাণ করা এই বাঁধে ভাঙন দেখা দিয়েছে দুই বছরের মধ্যে। আর এর জন্য বর্তমান সংসদ সদস্যের ভাইকে দুষছেন স্থানীয়রা।

বর্তমান এমপির বিরুদ্ধে অভিযোগ আছে তৃণমূল আওয়ামী লীগেরও। তারা বলছেন, মাকসুদুর রহমান আনসারীসহ বিএনপি-জামায়াতের বেশি কজন নেতাকে জনপ্রতিনিধি ও আওয়ামী লীগে পদ দিয়েছেন তিনি। চাকরি দিয়েছেন অন্তত ৭৪ জনকে। এসব কারণেই তাকে মনোনয়ন না দিতে দুই দফা দলীয় সভাপতির কাছে চিঠি দিয়েছে তৃণমূল।

তবে তৃণমূলের এসব অভিযোগকে রাজনৈতিক প্রতিহিংসা বলে নাকচ করছেন ফরিদুল হক খান দুলাল।

১৯৮৬তে জাতীয় পার্টি এবং ২০০১ এ বিএনপি বাদে আটবার জিতেছে আওয়ামী লীগ। ছয়বার দখলে ছিল রাশেদ মোশারফের। কোন নির্বাচনে প্রার্থী মনোনয়নে সমস্যা না হলেও এবার কোন্দল মিটিয়ে একক প্রার্থী দেয়া এখন দলের জন্য বড় চ্যালেঞ্জ।

এই আসনে মনোনয়ন চাচ্ছেন মুক্তিযুদ্ধে সেক্টর কমান্ডার খালেদ মোশারফের মেয়ে মাহজাবীন খালেদ বেবী। বাবা-চাচার মতো পরিচ্ছন্ন ইমেজের খ্যাতি আছে তারও।

এই আসনে ২০০১-এর নির্বাচনেই শুধু জয় পেয়েছিলো বিএনপি। এবার সম্ভাব্য প্রার্থী সুলতান মাহমুদ বাবুকে সমর্থন দিয়ে জয়ে ফিরতে মরিয়া দলটির তৃণমূল।

ইসলামপুর উপজেলার এক পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে জামালপুর-২ আসন; ভোটার দুই লাখ ছয় হাজার।

/এম-আই/


বিএনপি ভারতের সঙ্গে সমস্যা তৈরি করে দেশের ক্ষতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, ঢাকা জেলা...
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন দলটির নেতারা। সোমবার রাতে চেয়ারপারসনের গুলশানের বাসভবন ফিরোজায় গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন তাঁরা। 
কোরবানির তাৎপর্য অনুধাবন করে সমাজে শান্তি ও কল্যাণের পথ রচনা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার ঈদের দিন সকালে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেয়া এক শুভেচ্ছা...
মিয়ানমার ইস্যুতে এই সরকার নীরব ও নতজানু উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সমুদ্র সীমানায় মিয়ানমারের যুদ্ধ জাহাজ এটি বাংলাদেশের সার্বভৌম্যের ওপর হুমকি। দেশের স্বাধীনতা...
দক্ষিণ কোরিয়া সীমান্তের কাছে বেশ কয়েকটি স্থানে স্থাপনা নির্মাণ করছে উত্তর কোরিয়া। ধারণা করা হচ্ছে, সীমান্তে দেয়াল তুলছে পিয়ংইয়ং। স্যাটেলাইটের চিত্রে এমনটা দেখা গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.