সেকশন

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

নৌকায় মনোনয়ন চেয়ে আলোচনায় সাইফুজ্জামান শিখর

আপডেট : ২৪ অক্টোবর ২০১৮, ১০:২৪ এএম
মাগুরা-১ আসনে বর্তমান সংসদ সদস্য ছাড়াও আছেন একাধিক মনোনয়ন প্রত্যাশী। তবে মূল আলোচনায় প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর। অন্যদিকে, আসন পুনরুদ্ধারে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমানকে প্রার্থী দেখতে চায় বিএনপির একাংশ। তবে, তৃণমূল নেতারা বলছেন, কেন্দ্র থেকে যাকেই প্রার্থী করা হোক, সবাই থাকবেন তার পাশে।

সদর উপজেলার ১৩ ও শ্রীপুরে ৮ ইউনিয়ন নিয়ে মাগুরা-১ আসন। ১৯৯৬ থেকে ২০১৪ পর্যন্ত টানা চার নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের ডাক্তার সিরাজুল আকবর। ২০১৫ সালে তার মৃত্যুতে উপনির্বাচনে জয়ী হয়ে আসেন সাবেক সেনা কর্মকর্তা এটিএম আবদুল ওয়াহ্হাব। এবারও ভোটে লড়তে মাঠে আছেন তিনি।

তার বিপরীতে মনোনয়ন দৌড়ে আছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু নাসের বাবলু, কেন্দ্রীয় নেতা পঙ্কজ সাহা ও সাবেক যুবলীগ নেতা কুতুবুল্লাহ কুটি মিয়া। তবে, ২০০৮-এর পর স্থানীয় রাজনীতি সক্রিয় আছেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর।

অন্যদিকে, সাংগঠনিক দুর্বলতার পাশাপাশি অভ্যন্তরীণ বিরোধে বিপর্যস্ত বিএনপি। চেয়ারপারসন উপদেষ্টা কবির মুরাদ ছাড়াও ধানের শীষে ভোট লড়তে চান ৪ জন। তবে দলের একাংশ মনে করে, আসন পুনরুদ্ধারে দরকার নতুন মুখ। সেক্ষেত্রে আরাফাত রহমানের স্ত্রী শর্মিলী রহমানের নাম আছে আলোচনায়।

একানব্বই পরবর্তী নির্বাচনে ভোটারদের একটি বড় অংশ ছিলো জাতীয় পার্টির পাশে। এবারের ভোটে দলটির প্রার্থী হতে পারেন হুসেইন মুহম্মদ এরশাদের উপদেষ্টা হাসান সিরাজ সুজা।

/এইচ.এ/
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফ্যাসিস্ট সরকারের রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়া কারাগারে। রাজনীতি থেকে তাঁকে দূরে সরিয়ে রাখতে অবরুদ্ধ করে রাখা হয়েছে তাঁকে। অভিযোগ করলেও...
মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী রোববার। এদেশের বৃহত্তম ও সর্ব প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক প্রতিষ্ঠান বাংলাদেশ...
রাজনীতিবিদদের দুর্নীতিবাজ বানানোর অপতৎপরতা চালাচ্ছে একটি মহল। এজন্য সুপরিকল্পিতভাবে ওয়ান-ইলেভেনের মতো কুৎসা রটানো হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
ক্রিটিকাল কেয়ার ইউনিটে (সিসিইউ) নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা চলছে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। দেশি-বিদেশি চিকিৎসকদের পরামর্শে তাঁর চিকিৎসা চলছে। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক...
ছাগলকাণ্ডে সমালোচিত জাতীয় রাজস্ব রোর্ডের সাবেক সদস্য মো. মতিউর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক আস-শামস জগলুল এই আদেশ দেন।
কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও বর্তমান জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমনের ভাগ্নে নাজমুল হোসেন হীরাকে গ্রেপ্তার করেছে পুলিশ। হীরার বিরুদ্ধে চিনি চোরাচালানিতে সম্পৃক্ততাসহ...
দুই ম্যাচ হেরে যেমন এখনো বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার সুযোগ আছে, তেমনি দুই ম্যাচ জেতার পরও এখনো বাদ পড়ার সম্ভাবনা আছে ভারতের।
লোডিং...

এলাকার খবর

By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.