সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

জাতীয় ঐক্যফ্রন্ট নিয়ে সিলেটে মিশ্র প্রতিক্রিয়া

আপডেট : ২৫ অক্টোবর ২০১৮, ০১:৩৬ পিএম
নির্বাচনকে সামনে রেখে নবগঠিত বিরোধী রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট নিয়ে সিলেটে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। কেউ বলছেন, নতুন এ জোট মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাতে সক্ষম হবে। আবার অনেকে বলছেন, এ জোট দেশের গণতন্ত্র সুরক্ষা করতে পারবে না, বরং নানা চক্রান্ত আর ষড়যন্ত্র হতে পারে।

বুধবার পুণ্যভুমি সিলেটে জনসভার মাধ্যমে নির্বাচনী যাত্রা শুরু করে নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট। জনসভায় ব্যাপক লোকসমাগম ঘটিয়ে আলোচনায় উঠে এসেছে এ ফ্রন্ট। বিএনপিসহ ৫টি রাজনৈতিক দল নিয়ে গঠিত ঐক্যফ্রন্ট তাদের লক্ষ্যে পৌছাতে পারবে-কিনা এনিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে সিলেটের রাজনৈতিক বোদ্ধাদের মধ্যে। প্রশ্ন উঠেছে, কতটুকু ঐক্য ধরে রাখতে পারবেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বাতিল, সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা সাপেক্ষে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠনে ঐক্যফ্রন্টের দাবির যৌক্তিকতা রয়েছে বলে মনে করেন সুজন। তবে এতে সফল হতে হলে ঐক্যফ্রন্টকে তাদের দাবিগুলোর যৌক্তিকতা মানুষের দোরগোড়ায় পৌছে দিতে হবে বলে মনে করেন ফারুক মাহমুদ চৌধুরী।

বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে নতুন ফ্রন্টের কার্যক্রম মানুষ কিভাবে গ্রহণ করবে এটা নিয়ে নানা প্রশ্ন রয়েছে। ফ্রন্টের দাবিগুলো যৌক্তিক হলেও সামনের দিনগুলোতে এগুলো বাস্তবায়ন সহজ হবেনা বলেন মনে করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপক।

গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ ও বহুমাত্রিক সমাজ প্রতিষ্ঠার উদ্দেশ্যে গঠিত নতুন এ জোট আগামী দিনে মানুষের কতটুকু মন জয় করতে পারবে সেটাই এখন দেখার বিষয়।

/এম-আই/
এদিকে বাবর আজমও ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না। তিন ম্যাচে ৯০ রান করলেও বল খেলেছেন ৮৬টি। যা টি-টোয়েন্টির সঙ্গে বড্ড বেমানান। কেবল এবারই নয়, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের...
দেশের তরুণদের ফ্যাশনকে সর্বস্তরে ছড়িয়ে দিতে ঢাকায় শুরু হয়েছে ‘আর্কা ফ্যাশন উইক’। ১৩ জুন শুরু হওয়া এই উৎসব চলবে ১৬ জুন পর্যন্ত। রাজধানীর তেজগাঁও লিংক রোডে অবস্থিত আলোকি কনভেনশন সেন্টারে সকাল ১১ থেকে...
সোশ্যাল মিডিয়ার এই যুগে লাইক-কমেন্টের মতো বিষয়কে কেন্দ্র করে নানা ঘটনা ঘটছে। অন্যের পোস্টে লাইক দেওয়া নিয়ে বিব্রতকর পরিস্থিতিতেও পড়তে হয় অনেককে। এ সমস্যার সমাধান করতে প্রোফাইল থেকে লাইকের তথ্য গোপন...
এমন পরিস্থিতিতে লেগ স্পিনার রিশাদ হোসেনের ওপর ভরসা রাখলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। যিনি কিনা আগের দুই ওভারে দিয়েছেন ১৯ রান। ব্যক্তিগত তৃতীয় ওভার করতে এসে প্রথম তিন বলে দিলেন আরও ৭ রান। কিন্তু...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.