সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

প্রার্থী নিয়ে আওয়ামী লীগের মতভেদ প্রকাশ্যে

আপডেট : ২৬ অক্টোবর ২০১৮, ০৪:৪৫ পিএম
টাঙ্গাইল-২-এ মনোনয়ন প্রশ্নে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের দ্বন্দ্ব এখন প্রকাশ্যে। দুই পক্ষের দ্বন্দ্বে এরই মধ্যে বাতিল হয়েছে জনসভা। সতর্ক করেছে পুলিশ। আর এ কারণেই কোন্দল মিটিয়ে একক প্রার্থী দেয়াই এখন তৃণমূলের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এদিকে সুলতান মাহমুদ টুকু অন্য আসনে ভোটে লড়তে চাওয়ায় দুইবারের এমপি ফাঁসির আসামি আব্দুস সালাম পিন্টুর ওপরই আস্থা রাখতে চায় তৃণমূল বিএনপি।

সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরতে ২০শে অক্টোবর গোপালপুরের হেমনগর মাঠে জনসভার আয়োজন করে আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে থাকার কথা ছিল দলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনির। তার আগের রাতেই ছিড়ে ফেলা হয় মনোনয়ন প্রত্যাশী খন্দকার মসিউজ্জামানের পোস্টার ও কটি তোরণ। এর পর পরই বাতিল হয়ে জনসভাটি।

মনোনয়নের আগেই এমন বিশৃঙ্খলায় হতবাক ভোটার। প্রার্থী প্রশ্নে এলাকায় কোনো দ্বন্দ্ব-সংঘাত চান না তারা।

সম্ভাব্য প্রার্থীদের কোন্দলের বিষয়টি নজরে আছে পুলিশেরও। বিশৃঙ্খলা এড়াতে এরই মধ্যে সতর্ক করা হয়েছে তাদের।

ভুয়াপুর-গোপালপুর নিয়ে টাঙ্গাইল-২ আসনে ১৯৯৬, ২০০৮ ও ১৪তে আওয়ামী লীগের এমপি হন প্রথম অর্থসচিব খন্দকার আসাদুজ্জামান। তার অসুস্থায় নৌকায় ভোটে লড়তে চান তার ছেলে মসিউজ্জামান। মাঠে আছেন আরও চারজন। মনোনয়ন নিয়ে তাদের কোন্দলটাও প্রকাশ্য।

এই আসনে বিপর্যস্ত বিএনপিও। ১৯৯১ ও ২০০১ এ নির্বাচিত বিএনপির এমপি আব্দুস সালাম পিন্টু ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফাঁসির সাজা হওয়া নির্বাচনে অংশ নেয়া অনিশ্চত। তাই প্রার্থী সংকটে পড়েছে দলটি।

এখানে ২০০৮ সালে বিএনপির প্রার্থী হন আব্দুস সালাম পিন্টুর ভাই সুলতান মাহমুদ টুকু। এবার তিনি অন্য আসনে মনোনয়ন চাওয়ায়, তৃণমূলের আস্থা পিন্টুর ওপর।

৮৬-র ভোটে জাতীয় পার্টির শামছুল হক তালুকদার ছানু এবং ৮৮র ভোটে সংসদ সদস্য নির্বাচিত হন জাসদের আব্দুল মতিন হিরু। এর পরের নির্বাচনগুলোতে মূল লড়াই হয়েছে নৌকা-ধানের শীষে।

/এম-আই/
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, বরিশাল এবং চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। একই সাথে যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত ঘোষণা করেছে দলটি।
স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি...
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ মঙ্গলবার। ২০০৮ সালের এই দিনে সংসদ ভবন চত্বরে তৎকালীন ১/১১ সরকারের স্থাপিত বিশেষ কারাগারে দীর্ঘ ১১ মাস কারাভোগের পর মুক্তি পান করেন তিনি।
ভারতের মতো নির্বাচন কমিশন (ইসি) ও নির্বাচন ব্যবস্থা বাংলাদেশেও ফেরাতে ভারতের নতুন সরকারের সহযোগিতা প্রত্যাশা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষক...
ইসলামি বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষক নিয়োগে বড় অনিয়মের প্রমাণ পেয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। সেই সঙ্গে ভুয়া বিল-ভাউচার দিয়ে উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মাসাতের কথাও উঠে এসেছে তদন্ত...
এদিকে বাবর আজমও ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না। তিন ম্যাচে ৯০ রান করলেও বল খেলেছেন ৮৬টি। যা টি-টোয়েন্টির সঙ্গে বড্ড বেমানান। কেবল এবারই নয়, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.