সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

বিদেশে গিয়ে কিছু বলার দায়িত্ব কাউকে দেয়া হয়নি: তথ্যমন্ত্রী

আপডেট : ২২ আগস্ট ২০২২, ১০:৫৭ এএম
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে দল নিয়ে কোনো আলোচনার দায়িত্ব দেয়া হয়নি, এমন মন্তব্য করেছেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। রোববার সচিবালয়ে তিনি বলেন, আব্দুল মোমেন কেন্দ্রীয় কমিটির কেউ নন। তাই আওয়ামী লীগের পক্ষে বিদেশে গিয়ে কিছু বলার দায়িত্ব তাকে দেয়া হয়নি।

এসময় তিনি আরো বলেন, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে বিতর্কের পরের দিনই তিনি (পররাষ্ট্রমন্ত্রী) বলেছেন, তার বক্তব্য বিকৃত করে মিডিয়াতে উপস্থাপন করা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দলের (আওয়ামী লীগ) ভিত জনগণ। আওয়ামী লীগ জনগণের শক্তিকে বিশ্বাস করে। জনগণ ছাড়া কেউ সরকার টিকিয়ে রাখতে পারে না।

হাছান মাহমুদ আরো বলেছেন, কেউ যদি বিদেশে গিয়ে কারো সঙ্গে গল্প করে আসেন, তার দায়-দায়িত্ব সরকার বা দলের নয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার চট্টগ্রামে জন্মাষ্টমীর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন, তিনি ভারতে গিয়ে বর্তমান সরকারকে টিকিয়ে রাখতে ‘যা যা করা দরকার’ তা-ই করার অনুরোধ করেছেন। এই বক্তব্যের পরদিনই অবশ্য তিনি এই কথার ব্যাত‌্যা দিয়েছেন। তবে এর আগেই পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যে দেশের রাজনীতিতে আলোচনা- সমালোচনা শুরু হয়।

এছাড়া বিভিন্ন দলের পক্ষ থেকেও কড়া প্রতিক্রিয়া ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে। অনেকে বলেছেন, এটা দেশের ভাবমূর্তিও ক্ষুণ্ন করেছে।


/জে পি/
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, বরিশাল এবং চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। একই সাথে যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত ঘোষণা করেছে দলটি।
স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি...
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ মঙ্গলবার। ২০০৮ সালের এই দিনে সংসদ ভবন চত্বরে তৎকালীন ১/১১ সরকারের স্থাপিত বিশেষ কারাগারে দীর্ঘ ১১ মাস কারাভোগের পর মুক্তি পান করেন তিনি।
ভারতের মতো নির্বাচন কমিশন (ইসি) ও নির্বাচন ব্যবস্থা বাংলাদেশেও ফেরাতে ভারতের নতুন সরকারের সহযোগিতা প্রত্যাশা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষক...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.