সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

কুমিল্লা ও নেত্রকোনায় আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ৪০

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৪ পিএম
কুমিল্লা ও নেত্রকোনায় বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। পুলিশসহ আহত হয়েছেন অন্তত ৪০ জন। আগুন দেয়া হয় বেশ কয়েকটি মোটরসাইকেলে, ভাঙচুর করা হয় পুলিশের পিকআপ ভ্যানও। জ্বালানিসহ নিত্যপণ্যের দাম বাড়ার প্রতিবাদে বিএনপির সমাবেশ ঘিরে এসব সংঘর্ষের ঘটনা ঘটে।

নিত্যপণ্যের দাম বাড়ার প্রতিবাদে ডাকা বিএনপির সমাবেশ ঘিরে কুমিল্লা ও নেত্রকোণায় আওয়ামী লীগে কর্মী-সমর্থকদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

বুধবার সকালে কুমিল্লার লাঙ্গলকোট রেলস্টেশন এলাকায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপি। এসময় দলে দলে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। এদিকে, আওয়ামী লীগের নেতাকর্মীরাও রেলস্টেশন এলাকায় অবস্থান নেন। এসময় দুইপক্ষের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। থেমে থেমে চেল সংঘর্ষ। ভাঙচুর করা হয় পুলিশের পিকআপভ্যান। আগুন দেয়া হয় বেশ কয়েকটি মোটরসাইকেলে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে পুলিশ। এতে আহত হন পুলিশসহ উভয়পক্ষের অন্তত ২০ জন। ঘটনার পর থেকে এলাকায় বিরাজ করছে থমথমে পরিস্থিতি।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার কাজী মো. আবদুর রহিম জানান, সকালে উপজেলা বিএনপির পূর্বঘোষিত সমাবেশ ছিল। সমাবেশ শেষ করে যাওয়ার সময় ওনারা সেখান থেকে বিনা উসকানিতে হঠাৎ করে পুলিশের উপর আক্রমণ করে। সেখান থেকে আসলে ঘটনার সূত্রপাত হয়। তবে এখন পরিস্থিতি পুরোপুরি আমাদের নিয়ন্ত্রণে আছে।

এদিকে, দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে নেত্রকোণা সদরের চানগাঁও শাহপুর ঈদগাহ মাঠে বিক্ষোভ সমাবেশে করে বিএনপি। সমাবেশ চলাকালে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের হামলার অভিযোগ বিএনপি নেতাকমীদের। এসময় সংঘর্ষে তিন পুলিশ সদস্যসহ আহত হন অন্তত ২০ জন।

/ই.হ/
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, বরিশাল এবং চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় বিএনপি। একই সাথে যুবদলের কেন্দ্রীয় কমিটিও বিলুপ্ত ঘোষণা করেছে দলটি।
স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি...
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ মঙ্গলবার। ২০০৮ সালের এই দিনে সংসদ ভবন চত্বরে তৎকালীন ১/১১ সরকারের স্থাপিত বিশেষ কারাগারে দীর্ঘ ১১ মাস কারাভোগের পর মুক্তি পান করেন তিনি।
ভারতের মতো নির্বাচন কমিশন (ইসি) ও নির্বাচন ব্যবস্থা বাংলাদেশেও ফেরাতে ভারতের নতুন সরকারের সহযোগিতা প্রত্যাশা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষক...
ঈদের আর মাত্র তিনদিন বাকি থাকলেও যানবাহনের তেমন কোন চাপ নেই মানিকগঞ্জের পাটুরিয়া এবং আরিচা ফেরিঘাট এলাকায়। শুক্রবার সকাল থেকে দুটি ঘাটে যানবাহন ও যাত্রীচাপ চাপ না থাকায় কোন ধরনের ভোগান্তি ছাড়াই নদী...
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাড়ছে ঈদে ঘরমুখো মানুষের ভিড়। মহাসড়কের আলেখারচর ও সেনানিবাস এলাকায় পরিবহনের জন্য যাত্রীদের অপেক্ষায় থাকতে দেখা গেছে। তবে সকাল থেকে মহাসড়কে পণ্যবাহী ট্রাক, লরি, কাভার্ডভ্যান...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.