সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

বাংলাদেশে তৈরি হলো ওয়ানপ্লাসের স্মার্টফোন, শোরুমে মিলবে যেদিন 

আপডেট : ১৫ মে ২০২৪, ১১:৫৫ এএম

আনুষ্ঠানিকভাবে দেশের স্মার্টফোনের বাজারে যাত্রা শুরু করল ওয়ানপ্লাস। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই ব্র্যান্ডের বাংলাদেশে তৈরি স্মার্টফোন ‘নর্ড এন৩০ এসই’ উন্মোচন করা হয়। 
  
আনুষ্ঠানিক এই যাত্রার মধ্য দিয়ে বাংলাদেশের সকল ব্যবহারকারীর জন্য ব্যতিক্রমধর্মী বিক্রয়-পরবর্তী সেবা, বিশ্বস্ত ও নির্ভরযোগ্য সাপোর্ট সিস্টেম নিশ্চিত করবে ওয়ানপ্লাস। পাশাপাশি ওয়ারেন্টি স্ট্যাটাস বিবেচনায় না নিয়ে ওয়ানপ্লাসের গ্লোবাল ভার্সনের স্মার্টফোনে ভার্টিকাল লাইনের সমস্যার ক্ষেত্রে বিনামূল্যে রিপেয়ার সেবা দিবে প্রতিষ্ঠানটি। 

প্রথম পর্যায়ে সারাদেশের ৩৫টি স্থানে (২২টি সার্ভিস সেন্টার ও ১৩টি সার্ভিস পয়েন্ট) বিক্রয়-পরবর্তী সেবা পাওয়া যাবে। আর গ্লোবাল ভার্সনের পণ্যের ক্ষেত্রে ৭ দিনের স্মার্টফোন রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি ও ১২ মাসের স্মার্টফোন সার্ভিস দিবে ওয়ানপ্লাস বাংলাদেশ। 

এ বিষয়ে ওয়ানপ্লাস বাংলাদেশের আফটার-সেলস সার্ভিস ডিরেক্টর মো. রুবায়েত ফেরদৌস চৌধুরী বলেন, ‘আমরা নির্ভরযোগ্য বিক্রয়-পরবর্তী সেবার গুরুত্ব বুঝি। তাই দেশের সকল ওয়ানপ্লাস ব্যবহারকারীর জন্য ইতিবাচক অভিজ্ঞতা নিশ্চিত করতে আমরা গ্লোবাল ভার্সন স্মার্টফোনের ডিসপ্লের ভার্টিকাল লাইনের সমস্যায় ফ্রি রিপেয়ার সার্ভিস দিব।’

স্থানীয় উৎপাদনের শুরুতেই প্রথমবারের মতো বাংলাদেশে তৈরি স্মার্টফোন ‘বিগার, লাউডার, ফাস্টার’ ওয়ানপ্লাস নর্ড এন৩০ এসই ফাইভজি বাজারে নিয়ে আসা হয়েছে। নতুন এই ডিভাইসে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ ফাইভজি প্ল্যাটফর্ম ও ৩৩ ওয়াট সুপারভুক ফ্ল্যাশ চার্জিংয়ে সক্ষম এমন শক্তিশালী ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। স্থানীয়ভাবে উৎপাদিত প্রথম মডেল নর্ড এন৩০ এসই ফাইভজি’র মধ্য দিয়ে ক্রমান্বয়ে বাংলাদেশে তৈরি ফাইভজি স্মার্টফোনের বিস্তৃত সমাহার নিয়ে আসবে ওয়ানপ্লাস। 

এ সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, আজ ১৫ মে থেকে স্মার্টফোনটি প্রি-অর্ডার করা যাচ্ছে। ১৫ হাজার ৯৯৯ টাকায় ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম ভ্যারিয়েন্টটি শোরুমে পাওয়া যাবে আগামী ২২ মে থেকে। 
 
ওয়ানপ্লাস বাংলাদেশের সিইও মেঙ্ক ওয়াং বলেন, ‘সারাবিশ্বের মানুষের জন্য সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহারের সুযোগ তৈরি করাই আমাদের লক্ষ্য। বাংলাদেশে যাত্রা শুরু করার মধ্য দিয়ে আমাদের এই লক্ষ্য পূরণের দিকে আরও একধাপ এগিয়ে গেলাম। স্থানীয়ভাবে উৎপাদনের মাধ্যমে আমরা একটি প্রোডাক্ট ইকোসিস্টেম তৈরি করব, যা ক্রেতাদের জন্য আকর্ষণীয় মূল্যে সর্বাধুনিক প্রযুক্তি আরও সহজলভ্য করতে সহায়ক ভূমিকা রাখবে।’

প্রযুক্তিপ্রেমী মানুষের জন্য স্মার্টফোন প্রযুক্তির সর্বাধুনিক উদ্ভাবন ব্যবহারের সুযোগ নিশ্চিত করতে ওয়ানপ্লাস এর ফ্ল্যাগশিপ মডেল থেকে শুরু করে নর্ড সিরিজের সকল পণ্য বাংলাদেশ নিয়ে আসছে। এ ছাড়া, ব্যবহারকারীর ডিজিটাল জীবনযাত্রাকে আরও সমৃদ্ধ করতে ওয়ানপ্লাস ওয়াচ ২, ওয়ানপ্লাস প্যাড ২ ছাড়াও বিভিন্ন আইওটি পণ্য বাজারে নিয়ে এসেছে ব্র্যান্ডটি। বিস্তারিত জানতে https://www.oneplus.com/bd/n30-se। এই লিংকে ভিজিট করতে পান।

স্মার্টফোনের বৈশ্বিক বাজারের ২০ শতাংশ নিয়ন্ত্রণ দুই প্রযুক্তি জায়ান্ট স্যামসাং ও অ্যাপলের হাতে। তবে সামগ্রিকভাবে বাজারজাতের দিক থেকে এগিয়ে রয়েছে স্যামসাং। গত ১০ বছরে ৩০০ কোটি ইউনিট স্মার্টফোন...
চুরি বা হারিয়ে যাওয়া স্মার্টফোনের তথ্য সুরক্ষায় নতুন ফিচার আনছে গুগল। নতুন এ ফিচারের নাম থেফট ডিটেকশন লক। অ্যান্ড্রয়েড ১৫ অপারেটিং সিস্টেমে এই সুবিধা পাওয়া যাবে।    
একের পর এক ফিচার আনছে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। নতুন নতুন ফিচার এনে রীতিমতো ব্যবহারকারীদের চমকে দিচ্ছে প্ল্যাটফর্মটি। সম্প্রতি ক্যামেরা জুম কন্ট্রোল ফিচার আনার খবর দিয়েছে হোয়াটসঅ্যাপ।
মোবাইল ব্যবহারে বাংলাদেশের পুরুষদের চেয়ে পিছিয়ে আছেন নারীরা। এমনকি মোবাইলে ইন্টারনেট ব্যবহারেও পিছিয়ে তারা। মোবাইল থাকলেও দেশের নারীদের ইন্টারনেট ব্যবহারের হার পুরুষদের তুলনায় কম। গত ১৫ মে প্রকাশিত...
বান্দরবানের রোয়াংছড়িতে সেনাবাহিনীর সাথে গোলাগুলিতে কুকি–চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) ৩ সদস্য নিহত হয়েছে। শনিবার রাতে উপজেলার রোনিন পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
সাবেক ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ কাইফ জানিয়েছেন  বিশ্বকাপের সম্ভাব্য সেমিফাইনালিস্টদের নাম। তবে সেরা চার দলে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকেই রাখেননি মোহাম্মদ কাইফ।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.