সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

ইউটিউবকে টেক্কা দিতে যা আনছে এক্স 

আপডেট : ০৯ মার্চ ২০২৪, ০৬:৪৫ পিএম

ইউটিউবকে টেক্কা দিতে এবার ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চালুর ঘোষণা দিয়েছেন ধনকুবের ইলন মাস্ক। তাঁর মালিকানাধীন প্রতিষ্ঠান এক্স (টুইটারের বর্তমান নাম) এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চালু করবে বলে জানিয়েছেন তিনি। আগামী সপ্তাহেই এটি আসবে। 

সংবাদমাধ্যম ফরচুন বলছে, মূলত একটি টিভি অ্যাপ আনতে যাচ্ছে এক্স। অ্যাপটি অ্যামাজন ও স্যামসাংয়ের স্মার্ট টিভিতে চালানো যাবে।

এক্সের বেশ কয়েকজন কর্মকর্তার বরাতে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া বলছে, ইলন মাস্ক চাইছেন এক্সের ব্যবহারকারীরা যাতে বড় পর্দায় দীর্ঘ ভিডিও দেখতে পারেন। এতে ব্যবহারকারীরা অনলাইনে আরও সুবিধা পাবে। 

এর মধ্যে একজন বলছেন, মাস্ক চাইছেন ইউটিউবকে টেক্কা দিতে। এই অ্যাপের নাম হবে টুইচ। এ ছাড়া এর মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যম রেড্ডিটকেও টেক্কা দিতে চান তিনি। 

এক্সে সাধারণত ছোট ভিডিও শেয়ার করা যায় এবং দেখা যায়। তবে গত জানুয়ারি মাসে এক্স জানায়, তারা ভিডিও ভিত্তিক প্ল্যাটফর্ম হতে যাচ্ছে। এবার অ্যাপই আনছে প্রতিষ্ঠানটি। এতে সাবস্ক্রিপশন ফি কত হতে পারে, সে ব্যাপারে জানা যায়নি।

কৃত্রিম বুদ্ধিমত্তার চ্যাটবট চ্যাটজিপিটির নির্মাতা ওপেনএআইয়ের বিরুদ্ধে করা মামলা তুলে নিচ্ছেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। তবে কী কারণে মামলা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মাস্ক, তা জানা যায়নি।
এবার গেমিং জগতে প্রবেশ করল ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় প্ল্যাটফর্ম ইউটিউব। ইউটিবের ‘প্লেএবলস’ নামের এই পরিষেবায় ৭৫টির বেশি গেম রয়েছে। স্মার্টফোন বা ডেস্কটপ থেকে বিনামূল্যে এসব গেম খেলা যাবে।...
অনেক সময় এমন হয় যে পছন্দের কোনো গানের সুর মনে আসছে কিন্তু কথা কিছুতেই মনে পড়ছে না। এমন সমস্যার সমাধান আনল ইউটিউব মিউজিক। গান খুঁজে পাওয়াকে সহজ করতে নতুন সং সার্চ ফিচার চালু করেছে প্ল্যাটফর্মটি। এর...
বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব। অধিকাংশ মানুষই কম-বেশি নিয়মিত এই প্ল্যাটফর্ম থেকে ভিডিও দেখেন। আবার অনেকে নিজে কনটেন্ট বানিয়ে ইউটিউবে আপলোড করে আয়ের পথ বেছে নিয়েছেন।...
বাংলাদেশের প্রকৌশলীদের প্রতিনিধিত্বকারী একমাত্র জাতীয় পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) বহুল প্রতীক্ষিত ওয়াশিংটন অ্যাকর্ডের পূর্ণ সিগনেটরি হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.