সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

জিম্বাবুয়ে বিপদজনক প্রতিপক্ষ: স্টিভ রোডস

আপডেট : ১৮ অক্টোবর ২০১৮, ০৯:০০ পিএম
গেল আট বছর ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত বাংলাদেশ। তারপরও টেইলর-জার্ভিসদের বিপজ্জনক প্রতিপক্ষ বলছেন স্টিভ রোডস। শিষ্যদের পরামর্শ দিচ্ছেন শেষ পর্যন্ত মনোযোগ ধরে রাখায়। অন্যদিকে, টাইগার স্কোয়াডে সাকিব-তামিম না থাকার সুযোগ কাজে লাগাতে চায় জিম্বাবুয়ে। কাল প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের মুখোমুখি হবে মাসাকাদজার দল।

কে গুরু, কে শিষ্য বোঝা মুশকিল। সকালের প্রথম সেশনে অপু-মুস্তাফিজদের সাথে সমানতালে অনুশীলন করেছেন স্টিভ রোডস। জাগলিং সেশনে যারাই ছিটকে গেছেন, শাস্তি হিসেবে ছুটতে হয়েছে রায়ান কুকের ফিল্ডিং সেশনে। এক মুহূর্ত থামার সুযোগ নেই।

চতুর্থ দিনের প্রথম সেশনে এভাবেই সিরিয়াসনেসের পাঠ দিয়েছেন স্টিভ রোডস। ঘরের মাটিতে সবশেষ আট বছর টাইগাররা হারেনি জিম্বাবুয়ের কাছে। তবুও মাসাকাদজার দলকে বিপজ্জনক বলছেন বাংলাদেশ কোচ। গুরুত্ব দিচ্ছেন শেষ পর্যন্ত মনোযোগ ধরে রাখায়।

জাতীয় ক্রিকেট দলের কোচ স্টিভ রোডস বলেন, বাংলাদেশের কন্ডিশন সম্পর্কে জিম্বাবুয়ের ভালো জানা আছে। টানা বেশ কয়টি ম্যাচ হেরে ওরা জেতার জন্য মরিয়া। যেটা বাংলাদেশের জন্য বিপদজনক হতে পারে। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে।

তামিম সাকিবকে হারানো বড় ধাক্কা। এটা বাকীদের জন্য সুযোগ হিসেবে দেখছেন স্টিভ রোডস। ক্রিকেট নিয়ে এ দেশের সমর্থকদের আবেগকে সমর্থন করেন। তবে সাফল্যের জন্য পেশাদারী আচরণের পরামর্শ তার।

জাতীয় ক্রিকেট দলের কোচ স্টিভ রোডস বলেন, হয়তো আগামীর দুই তারকাকে এখানেই খুঁজে পাবো। বাংলাদেশের মানুষ ক্রিকেট দলের খুঁটিনাটি জানতে চায়। তবে ম্যাচ জেতার জন্য কিছু কৌশল গোপন রাখতে হচ্ছে। দেশের মানুষের কাছে আমি ক্ষমাপ্রার্থী।

বাংলাদেশের বিপক্ষে লড়াই অনেকটা অসম হয়ে গেছে জিম্বাবুইয়ানদের। তবে সাকিব- তামিমহীন বাংলাদেশকে হারানোর সুযোগ নিতে চায় জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের পেসার কাইল জার্ভিস বলেন, ঘরের মাঠে বাংলাদেশকে হারানো কঠিন। এখানে ওরা বিশ্বের অনেক দেশকে হারিয়েছে। বিপিএলের সৌজন্যে বাংলাদেশের কন্ডিশন সম্পর্কে আমাদের ভালো ধারণা আছে। সাকিব-তামিম খেলছেনা। এটা আমাদের জন্য বড় সুযোগ।

শুক্রবার বিকেএসপিতে প্রথম প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে।
/এন-এইচ/
বিশ্বকাপের আগে বাংলাদেশ ক্রিকেট দলের প্রত্যাশা ছিল সুপার এইটে যাওয়া। গ্রুপ পর্বে তিন ম্যাচ জিতে নাজমুল হোসেন শান্তর দল নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে সবচেয়ে বেশি জয় পাওয়ার সঙ্গে সুপার এইটও...
এই জয়ে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি জয়ের রেকর্ডে পাকিস্তানের পাশে বসে গেল অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে নির্দিষ্ট কোনো প্রতিপক্ষকে সবচেয়ে বেশি বার হারানোর রেকর্ডই...
বিশ্বকাপে সুপার এইটে গতকাল নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়েছে ভারত। আর ভারতের স্বস্তির এই জয়ে দলকে সামনে থেকে টেনেছেন পেসার যশপ্রীত বুমরাহ। ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন...
বাংলাদেশ ইনিংসের ১৮তম ওভারের শেষ দুই বলে মাহমুদউল্লাহ ও শেখ মেহেদিকে আউট করেছিলেন কামিন্স, ২০তম ওভারে এসে প্রথম বলেই আউট করেন তাওহীদ হৃদয়কে। ব্যস হয়ে গেল হ্যাটট্রিক! টি-টোয়েন্টি বিশ্বকাপে সপ্তম,...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.