সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

রিয়ালের অন্তর্বর্তী কোচ সান্তিয়াগো সোলারি

আপডেট : ৩০ অক্টোবর ২০১৮, ১১:৫৯ পিএম
জিদানের বিদায়ের পর প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয়েছে। ব্যর্থতা ষোলকলাপূর্ণ করেছেন এল ক্লাসিকোতে ৫-১ গোলে বিধ্বস্ত হয়ে। দলের এমন বাজে পারফর্মেন্সে বরখাস্ত করা হল হুলেন লুপেতেগুইকে। দুই সপ্তাহের জন্য দায়িত্ব দেয়া হয়েছে সান্তিয়াগো সোলারিকে। তবে দীর্ঘমেয়াদি কোচের সন্ধানে রয়েছে রিয়াল। রাডারে আছেন কন্তে, মার্টিনেজসহ বেশ কয়েকজন হাইপ্রোফাইল কোচ।

স্বপ্নের বিশ্বকাপে ডাগ আউটের লোভ ছেড়েছেন বিয়ালে যোগ দেয়ার পর। স্পেনের তিক্ততা ভুলতে জিদানের শূণ্যতা পূরণ করে সাফল্য আনতে চেয়েছেন। রোনালদোকে হারানোর পর কাজটা কঠিনই হয়ে পরেছিল। তবে, টেকনিক-ট্যাকটিসে ঘুড়ে দাঁড়াতে চেয়েছেন। প্রতিযোগিতামূলক প্রথম ম্যাচেই অম্ল বাস্তবতা। আতলেতিকোর কাছে ৪-২ গোলের হার।

এরপর লিগেও ছন্নছাড়া। টেবিলের সাতে থাকতে গুঞ্জন শুরু তার বহিষ্কারের। অপেক্ষা ছিল এল ক্ল্যাসিকো পর্যন্ত, অপেক্ষা শেষ, ৫ গোলের পরাজয়ে অংহকারও চুরমার। বরখাস্ত লোপেতেগি।

১৩৯ দিনের মধ্যেই দুই চাকরি থেকে বিদায়। বিশ্বকাপের একদিন আগে স্পেন থেকে বহিষ্কার। এর পাঁচ মাসের মধ্যেই স্পেনেরই শীর্ষ ক্লাব রিয়াল মাদ্রিদ থেকে বরখাস্ত। তাঁর অধীনে লা লিগায় ৭ ম্যাচের ৫ টিতেই হার। এই সময় স্ট্রাইকাররা গড়েছে টানা ৪৮২ মিনিট গোলশুন্য থাকার কীর্তি।

বহিস্কৃত রিয়াল কোচ হুলেন লোপেতেগুই বলেন, এটা দলের সিদ্ধান্ত ছিল। এতে আমার কিছু বলার নেই। তাদের কাছে যা ভালো মনে হয়েছে করেছে। দলের খারাপ সময়ের দায়ভারটা কোচের ওপরই বর্তায়। যেমনটা আমার ওপর চাপানো হয়েছে।

সাবেক ইতালি, ইয়ুভেন্তাস, চেলসির কোচ কন্তের দিকে নজর ব্লাঙ্কোসের। তাকেই দীর্ঘ মেয়াদি চায় দলটি। তবে, আইনি জটিলতায় ঝুলে রয়েছে সিদ্ধান্ত। তাইতো দুই সপ্তাহের জন্য রামোস, বেল, ইসকোদের দায়িত্ব দেয়া হয়েছে সোলারিকে।

/এন-এইচ/
ইউরো শুরু হওয়ার আগেই জানা ছিল, গ্রুপ অব ডেথে লড়তে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ইতালি। গ্রুপ ‘বি’তে গতকাল স্পেনের কাছে ১-০ গোলে হেরে ইতালির দ্বিতীয় রাউন্ডে যাওয়াই পড়ে গেছে ঝুঁকিতে। 
বিশ্বকাপে সুপার এইটে গতকাল নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়েছে ভারত। আর ভারতের স্বস্তির এই জয়ে দলকে সামনে থেকে টেনেছেন পেসার যশপ্রীত বুমরাহ। ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন...
বাংলাদেশ ইনিংসের ১৮তম ওভারের শেষ দুই বলে মাহমুদউল্লাহ ও শেখ মেহেদিকে আউট করেছিলেন কামিন্স, ২০তম ওভারে এসে প্রথম বলেই আউট করেন তাওহীদ হৃদয়কে। ব্যস হয়ে গেল হ্যাটট্রিক! টি-টোয়েন্টি বিশ্বকাপে সপ্তম,...
শেষদিকে গোল মিসের হতাশা আর গোলের আনন্দের মিশ্র অনুভূতি হয়েছে আর্জেন্টিনার। দ্বিতীয়ার্ধেই ৬৬ ও ৭৯ মিনিটে গোলকিপারকে একা পেয়েও গোল করতে পারেননি লিওনেল মেসি। তবে সে হতাশা আর্জেন্টিনা ভুলেছে মেসিরই দুই...
স্মার্ট হোম অ্যাপ্লিকেশনসের মাধ্যমে ব্যবহারকারীর ডেটা সংগ্রহ করছে গুগল ও অ্যামাজনের মতো কোম্পানি। নেদারল্যান্ডসভিত্তিক ভিপিএন কোম্পানি সার্ফশার্কের এক প্রতিবেদনে এমন অভিযোগ তোলা হয়েছে।...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.