সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

লঙ্কা সফরে সাকিবকে চায় বিসিবি

আপডেট : ০৭ আগস্ট ২০২০, ০১:১৬ এএম
আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ বছর পার করে অন্যরকম অপেক্ষা সাকিব আল হাসানের। নিষেধাজ্ঞা পর্ব শেষে কি শ্রীলংকা সফরে প্রত্যাবর্তন ঘটছে টাইগার মহাতারকার? আভাস অনুযায়ী, নভেম্বরে খেলা হলে সাকিবকে ফিরে পাবার সম্ভাবনা উজ্জ্বল। দলের সেরা অস্ত্রকে নিয়ে লঙ্কা পরীক্ষায় নামতে ইতিবাচক ক্রিকেট বোর্ড। কোচ ডমিঙ্গোর সাথে পরামর্শ কোরে সিদ্ধান্ত নেয়া হবে, জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

২০০৬ এর ৬ আগস্ট, জিম্বাবুয়ে সফরে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু সাকিবের। ওখান থেকে টাইগার ক্রিকেটে উজ্জ্বল নক্ষত্রের উত্থান, ম্যানেজমেন্টের প্রত্যাশা ছাড়িয়ে পরের ১৪ বছর, ধাপে-ধাপে সাকিব পৌঁছেছেন বিশ্বসেরার কাতারে।

আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ বছর পূর্তি, উপলক্ষটা একটু ভিন্ন সাকিবের জন্য। মাঝে নষ্ট হয়েছে মূল্যবান সময়। নিষেধাজ্ঞার শেষ পর্যায়ে পাওয়া যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের আভাস। স্থগিত টি-টোয়েন্টি বিশ্বকাপের স্লটে অপেক্ষা শ্রীলঙ্কা সফরের।

লঙ্কান ডেরায় সিরিজ কবে, তা নিশ্চিত নয়। তবে আভাস মিলেছে, খেলা হতে পারে নভেম্বরে। তার আগে ২৮ অক্টোবর শেষ হবে সাকিবের নিষেধাজ্ঞা। আইনি জটিলতা ও ফিটনেস পর্ব সামলে সাকিবের লঙ্কা সফর ঠিক কতোটা সম্ভব? কঠিন চ্যালেঞ্জে ইতিবাচক থাকছে বোর্ড।

নিষেধাজ্ঞার কারণে আপাতত বিসিবির অবকাঠামো ব্যবহার করতে পারছেননা সাকিব। ইঙ্গিত দিয়েছেন প্রাথমিক অনুশীলনের কাজ সারবেন ইংল্যান্ডে।

পারফর্মেন্সের বিচারে-১৪ বছর একই নির্দেশনায় ছুটেছে গ্রাফ। বাজে পারফর্মেন্সের কারণে কখনো বিরতি পড়েনি সাকিবের ক্যারিয়ারে। তবে এবার পরিস্থিতি ভিন্ন। দীর্ঘ বিরতির পর চাপ সামলে কি আবার পারবেন বিশ্বসেরার রুপে ফিরতে? সাকিবের প্রত্যাবর্তনের ইঙ্গিতে অন্যরকম আগ্রহ লংকা সফর নিয়ে।

/এইচ.এ/
গ্রুপ পর্ব তো কোনো রকমে পার হলো, সামনে সুপার এইটে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে বাংলাদেশের সামনে। সে ধাপ পেরোতে গেলে সব বিভাগে ভালো করতে হবে। আজ নেপালের বিপক্ষে ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক শান্তও একই...
সাকিবের বল যেন বুঝতেই পারছিলেন না নেপালি ব্যাটসম্যানরা। সুযোগ বুঝে অধিনায়ক শান্তও শুরুতেই সাকিবের বোলিং কোটা শেষ করালেন। অধিনায়কের সিদ্ধান্ত যে সঠিক ছিল, সেটা সাকিব প্রমাণ করেছেন দুর্দান্ত স্পেলে।...
শেষ পর্যন্ত আর পারল না নেপাল। শুরুতে তানজিম সাকিব আর শেষদিকে মোস্তাফিজের চোখধাঁধানো ২ ওভারে ১ রানে ২ উইকেটই তাদের পাল তুলতে দিল না। জিতে গেল বাংলাদেশ।
এর মধ্যে এসে গেছে বাংলাদেশের সুপার এইটের সমীকরণ। নেপাল আর শ্রীলঙ্কা তো আগেই বাদ পড়েছে, আজ মূলত সুপার এইটের লড়াইটা বাংলাদেশ আর নেদারল্যান্ডসের মধ্যে।
কোরবানি ঈদে গরু বা মুরগি যেটাই রান্না করা হোক না কেন, সঙ্গে থাকা দরকার পোলাও। কারণ মাংসের সঙ্গে পোলাও আমাদের সবার পছন্দ। অতিথি আপ্যায়নে নতুন কিছু রাখতে চাইলে রান্না করতেই পারেন মজাদার কাশ্মীরি পোলাও।
ভারতের পশ্চিমবঙ্গে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নামের একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি মালবাহী ট্রনের সংঘর্ষ হয়েছে। এতে এখন পর্যন্ত পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন। হতাহতের...
মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীকে (বিএসএফ) মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদগাহ মাঠে লক্ষাধিক মুসল্লির অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ১৯৭তম ঈদুল আজহার জামাত। প্রতিবছরের মতো কিশোরগঞ্জসহ আশপাশের জেলার মুসল্লিরা ঈদের জামাতে অংশ নেন। ঈদ জামাতকে ঘিরে...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.