সেকশন

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

২৭০-২৮০ নয়, টার্গেট থাকবে সাড়ে তিনশ রানের

আপডেট : ১১ আগস্ট ২০২২, ০৫:০৯ পিএম
২৭০-২৮০ রানের জন্য খেলে লাভ নেই। এখন থেকে সাড়ে তিনশর টার্গেট নিয়ে খেলতে হবে। জিম্বাবুয়ে সফরে এসে নতুন করে বুঝতে পারছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ২০২৩ বিশ্বকাপ ভাবনায়, মানসিকতায় পরিবর্তন আনার তাগিদ তার। আফিফকে কোন ট্যাগ না দিয়ে, নিজের মতো খেলতে দেয়ার আহ্বান তামিমের।

টি-টোয়েন্টির প্রভাব পড়েছে বাকি দুই ফরম্যাটেও। এখন ৩৮০ থেকে ৪০০ টার্গেট করে নামে ওয়ানডের পরাশক্তিরা। বাংলাদেশ সেই পুরনো ধাচেই খেলছে। এই জিম্বাবুয়ে সফর নতুন করে ভাবতে বাধ্য করছে টাইগারদের।

অধিনায়ক তামিম ইকবাল বলেন, অবশ্যই এমন উইকেটে ৩০০ রান যথেষ্ট নয়। আমাদের দলীয় লক্ষ্য এটি, আমরা ৩৫০ করতে চাই। আমাদের মাথায় আছে সেটি। আগে কখনো করিনি। দলের লক্ষ্য এটিই। পরের ম্যাচেই করব তা নয়, তবে করতে চাই।

আগামী বছর ওয়ানডে বিশ্বকাপ। বাংলাদেশ আন্ডারডগ হয়ে যাবে ভারত মিশনে। সেখানকার কন্ডিশনে জায়ান্টদের সাথে পাল্লা দিতে এখন থেকেই মানসকিতায় বদল আনার তাগিদ তামিমের।

তামিমের ভাষ্যে, যদি ভারতে হতে যাওয়া বিশ্বকাপের কথা ভাবি, ওখানে ৩০০ রানই ‘পার স্কোর’ হবে। খেলা বদলাচ্ছে। মিরপুর বা ভারতের কিছু মাঠে হয়তো ২৬০-২৭০ করে জিততে পারি। তবে বেশির ভাগ ভেন্যুতেই ২৯০-৩০০-৩১০ এমন করতে হবে, আমরা জানি। সামনের দিনগুলোতে আপনারা আমাদেরও সেখানে পৌঁছাতে দেখবেন, যেখানে অন্যরা যাচ্ছে।

মাহমুদউল্লাহর ইনিংস যেমন প্রশ্নের জন্ম দেয়, বিপরীতে আফিফের অ্যাপ্রোচেও ভবিষ্যতের ফিনিশার খুঁজে নিচ্ছে অনেকেই। যদিও তামিম, তাকে কোন ট্যাগ না দেয়ার পক্ষে। আফিফও নিজের কাজটা ঠিকঠাক করে যেতে চান।

টাইগার টিম অধিনায়ক আরো বলেন, তাকে এখনোই কোনো নাম দেবেন না। সেটা একটু দ্রুতই হয়ে যায়। তার মধ্যে এমন অনন্য গুণ আছে, যা খুব বেশি মানুষের মধ্যে নেই। বুধবারের ম্যাচ কিংবা দ্বিতীয় ম্যাচটাই যদি দেখেন, আমরা চাপে ছিলাম। কিন্তু সে ব্যাটিংয়ে এসেই ম্যাচটা প্রতিপক্ষের মুঠো থেকে ছিনিয়ে নিয়েছে।

ওয়ানডে থেকে বিরতি, এখন টি-টোয়েন্টির মিশন বাংলাদেশ দলের। তারপরও ওয়ানডেতে যে শিক্ষা হলো জিম্বাবুয়েতে, তা নিশ্চয়ই সতর্কবার্তা তামিমদের জন্য।

/এম.এস/
নিউজিল্যান্ডের বিদায় নিশ্চিত
আফগানিস্তানের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরুর পর গতকাল ওয়েস্ট ইন্ডিজের কাছেও হেরে বসে কিউইরা। তখনই বৈশ্বিক টুর্নামেন্ট থেকে বিদায় ঘণ্টা বাজতে থাকে ২০২১ বিশ্বকাপের ফাইনালিস্টদের। আজ পাপুয়া নিউগিনির...
আগে ব্যাটিংয়ে পাঠিয়ে ওমানকে মাত্র ৪৭ রানে অলআউট করেছে ইংল্যান্ড। স্বল্প রান তাড়ায় যা হওয়ার কথা, সেটাই হয়েছে। ওমানের রান পেরিয়ে যেতে বাটলারদের লেগেছে মোটে ১৯ বল। ৮ উইকেটের বড় জয়ে সুপার এইটে যাওয়ার...
২০ ইনিংস ধরে ব্যাটে বড় রান নেই, সর্বোচ্চ রান ৩৮ মাত্র। ৬১০ দিন পর ফিরলেন স্বরূপে। শুধু ফেরেনইনি, বাংলাদেশকে বিশ্বকাপের সুপার এইটের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন। নেদারল্যান্ডসের বিপক্ষে ২৩ রানে ২ উইকেট...
রিশাদ হোসেনের এক ওভারই কীভাবে সব বদলে দিল! ১৫তম ওভারে তিন বলের মধ্যে এঙ্গেলব্রেখট আর ডি লিডিকে ফেরালেন রিশাদ, সেখান থেকেই ম্যাচের গল্প মুহূর্তেই পালটে গেল।
সৌদি আরবের আফিফ শহরে সড়ক দুর্ঘটনায় চাঁদপুরের তিন রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সৌদি আরবের আফিফ শহরের বিশ্ব রোডে দুই মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষের এ দুর্ঘটনা ঘটে। পরে রাতে তাদের...
অনলাইনে আগাম টিকিট মেলেনি তাই স্বজনদের করতে ঈদ করতে স্ট্যান্ডিং টিকিটেই ঢাকা ছাড়ছেন নগরবাসী। কানায় কানায় পূর্ণ বগিতে লম্বা সময় দাঁড়িয়ে যাত্রাও বাধা হতে পারছে না তাদের কাছে। তবে চাপ থাকলেও, সকালে...
শিগগিরই গাজায় যুদ্ধবিরতি চুক্তির কোনো সম্ভাবনা দেখছেন না মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বৈশ্বিক সমর্থনে আমেরিকা সমর্থিত প্রস্তাবটি ইসরায়েল ও হামাস পুরোপুরি গ্রহণ না করায় এমনটা মনে করছেন মার্কিন...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.