সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

ভারতের হয়ে খেলতে আপত্তি জানিয়েছিলেন ক্রিকেটার

আপডেট : ০২ মার্চ ২০২৪, ০৩:৪৪ পিএম

গত কিছুদিন ধরে ভুল কারণে বারবার সংবাদ শিরোনাম হয়েছেন শেয়াস আইয়ার ও ঈশান কিষান। বিশ্বকাপে দুর্দান্ত খেলা আইয়ার ও প্রতিশ্রুতিশীল কিষানকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

সরাসরি না বললেও সবাই জানেন কারণটা কী, ঘরোয়া ক্রিকেট অর্থাৎ রঞ্জি ট্রফিতে খেলতে না চাওয়াতেই দুজনকে শাস্তি দিয়েছে বিসিসিআই।

দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে কিষান দল ছেড়ে দেশে ফেরেন। তখন বলা হয়েছিল দলের সঙ্গে টানা সফর করেও নিয়মিত খেলতে না পেরে মানসিকভাবে ক্লান্ত হয়ে পড়েছেন কিষান। সে কারণে বোর্ড তাঁকে ছুটি দিয়েছিল।

তবে বোর্ড আশা করেছিল কিছুদিন ছুটি কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরবেন এই উইকেটকিপার। কিন্তু কোচ রাহুল দ্রাবিড়ের পরামর্শ উপেক্ষা করে ঘরোয়া ক্রিকেট থেকে দূরে থেকেছেন মুম্বাইয়ের ক্রিকেটার।

এখন ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজেও তাঁকে দলে ফেরানোর কথা হচ্ছিল। কিন্তু খেলতে অস্বীকৃতি জানায় কিষান, বলেছেন এখনো প্রস্তুত নন। তাঁর বদলে সুযোগ পেয়ে ধ্রুব জুরেল দলকে জিতিয়ে রাঁচি টেস্টের ম্যাচসেরা হয়েছেন।

এর আগে আইয়ারের ব্যাপারেও অন্য এক অভিযোগ শোনা গেছে। চোটকে কারণ দেখিয়ে রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের হয়ে খেলতে চাননি আইয়ার। একই কারণে ইংল্যান্ড সিরিজের মাঝপথে তাঁকে দল থেকে সরিয়ে দিয়েছিল ভারত। কিন্তু পরে জাতীয় ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক শীর্ষকর্তা জানিয়েছিলেন, তাদের কাছে যে রিপোর্ট আছে তাতে কোনো চোট নেই এই ব্যাটসম্যানের।

এ দুজনকে বাদ দেওয়ার ব্যাপারে যে বিবৃতি দেওয়া হয়েছিল, তাতে কোনো নির্দিষ্ট কোনো কারণ বলা না হলেও ভালোভাবেই ইঙ্গিত দেওয়া হয়েছিল, ‘যখন জাতীয় দলে খেলবেন না, তখন অ্যাথলেটদের ঘরোয়া ক্রিকেটে অংশ নেওয়ার জন্য পরামর্শ দিচ্ছে বিসিসিআই।’

পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস এবারের আইপিএল ভুলে যেতেই চাইবে। ১৪ ম্যাচের মাত্র ৪টিতে জয়, হার ১০ ম্যাচে। এমন ফলাফলের পর ভিন্ন কারণে আলোচনায় মুম্বাই ইন্ডিয়ানসের সাবেক অধিনায়ক রোহিত শর্মা।...
আইপিএল কাল মহারণ দেখেছে। অনেকের চোখে, এটি এবারের মৌসুমের ফাইনাল হলেই বেশি মানাত! একদিকে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস, অন্যদিকে বিরাট কোহলির বেঙ্গালুরুর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু –...
আইপিএল মৌসুমের শেষে এসে আরেক যন্ত্রণায় পড়েছেন ভারতের জাতীয় দলের অধিনায়ক রোহিত, ঝামেলাটা টিভি ক্যামেরাকে নিয়ে। মাঠে রোহিত গোপনীয় আলাপ করছিলেন, সে মুহূর্তের ভিডিও করে স্টার স্পোর্টস। রোহিত ভিডিওটা...
সাবেক ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ কাইফ জানিয়েছেন  বিশ্বকাপের সম্ভাব্য সেমিফাইনালিস্টদের নাম। তবে সেরা চার দলে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকেই রাখেননি মোহাম্মদ কাইফ।
আগামীকাল বুধবারের মধ্যে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এই লঘুচাপটি ঘূর্ণিঝড়েও রূপ নিতে পারে।
আমেরিকান কলেজ অব অবস্টেট্রিশিয়ান অ্যান্ড গাইনোকোলজিস্টের রিসার্চের ফলাফলে দেখা যায়, গর্ভাবস্থার প্রথম ৩ মাসে (1st trimester) মা ও শিশু উভয়ের সুস্থতার জন্য ফোলেট, আয়রন, ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড,...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.