সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

কথিত ফোনালাপে বিতর্কের বান, মাঠে তামিমের ব্যাটে রান 

আপডেট : ২০ মার্চ ২০২৪, ০৭:২৬ পিএম

গতকাল একটি টিভি চ্যানেল তামিম ইকবালের একটি ফোনালাপ ফাঁস করে। মুহূর্তেই চারদিকে ছড়িয়ে পড়ে ফোনালাপটি। আলোচিত-সমালোচিত এ ঘটনার কয়েক ঘণ্টা না পেরোতেই জন্মদিনের ক্ষণ শুরু হয় বাঁহাতি ওপেনারের। আজ বুধবার ৩৫তম জন্মদিনে পা দিয়েছেন তামিম। তবে জন্মদিন ছাপিয়ে এখনো আলোচনায় গতকালের ফোনালাপ।

যে ফোনালাপ নিয়ে চারদিকে এত হৈহুল্লোড়, সেটির ব্যাখ্যা দিতে আজ সন্ধ্যা সাতটায় লাইভে আসার ঘোষণা দিয়েছেন তামিম। একদিকে জন্মদিন, অন্যদিকে ফোনালাপ কাণ্ড- এমন দুই মেরুর দিনে ব্যাট হেসেছে তামিমের। ডিপিএলে চলতি মৌসুমে প্রথম ফিফটি তুলে নিয়েছেন বাঁহাতি ওপেনার।

ডিপিএলের চতুর্থ রাউন্ডের ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে আজ রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে মাঠে নেমেছে তামিমের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। প্রথমে ব্যাটিংয়ে নামা রূপগঞ্জ ইনিংসের ১৮.৫ ওভার বাকি থাকতেই ১৩২ রানে গুটিয়ে গেছে।  

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই সাবধানী ব্যাটিং করতে থাকেন তামিম। চলতি ডিপিএলে আগের তিন ম্যাচে তামিমের ব্যাট থেকে এসেছিল যথাক্রমে ১৭, ১৬ ও ৬ রান। আজ কোনো সুযোগ দেননি প্রাইম ব্যাংক ওপেনার। আগের দুই ম্যাচের সেঞ্চুরিয়ান পারভেজ হোসেন ইমনের সঙ্গে উদ্বোধনী জুটিতে দলকে ভালো সূচনা এনে দেন তামিম।

দুজনের সাবলীল ব্যাটিংয়ে ইনিংসের ১২তম ওভারে দলীয় ৫০ রানে পৌঁছায় প্রাইম ব্যাংক। শুরুতে বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তোলা তামিম অর্ধশতক ছোঁয়ার আগে কিছুটা মন্থর হয়ে পড়েন। ৬২তম বলে এসে সালমান হোসেন ইমনকে ডিপ মিড উইকেটে ড্রাইভ করে এক রান নিয়ে ব্যক্তিগত অর্ধশতক পূরণ করেন। ফিফটি ছোঁয়ার পথে ৪টি চার ও ২ ছক্কা আসে তামিমের ব্যাট থেকে।

তামিম-ইমন জুটিতে ইনিংসের ২৩তম ওভারে দলীয় শত রান পেরোয় প্রাইম ব্যাংক। একইসঙ্গে দশ উইকেটে জয়ের সম্ভাবনা বাড়তে থাকে। কিন্তু জয় থেকে প্রাইম ব্যাংক যখন আর ১৫ রানের দূরত্বে আউট হন তামিম। আবদুল্লাহ আল মামুনের বলে বোল্ড হয়ে যান, থেমে যায় তামিমের ৭৮ বলে ৬৭ রানের ইনিংস। দুই রানের ব্যবধানে আরেক ওপেনার ইমনকেও হারায় প্রাইম ব্যাংক। ৭৪ বলে ফিফটি ছুঁয়ে পরের বলেই আউট হন ইমন।

শেষ পর্যন্ত ইনিংসের ২০.৪ ওভার হাতে রেখে ৮ উইকেটের জয় পেয়েছে প্রাইম ব্যাংক। ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচসেরা হয়েছেন তামিম। 

দেশের বাইরে বাংলাদেশ ক্রিকেট দলের দ্বিপাক্ষিক সিরিজে প্রায়ই সম্প্রচার নিয়ে বিপত্তি দেখা যায়। গত বছর আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে আয়োজিত সিরিজ বাংলাদেশের কোনো টিভি চ্যানেলে দেখা যায়নি।...
আগামীকাল যুক্তরাষ্ট্রের বিপক্ষে শুরু হতে যাওয়া সিরিজ দিয়ে বিশ্বকাপ প্রস্তুতির শেষ পর্ব শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে আইসিসি আয়োজিত দুটি...
ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডার নিয়মিত পরিবর্তনের দৃশ্য সবারই জানা। সামনে আরেকটি বিশ্বকাপ, ফরম্যাটটা ভিন্ন হলেও আলোচনায় আবারো বাংলাদেশের ব্যাটিং অর্ডার। নাজমুল হোসেন শান্তরা...
বিশ্বকাপের আগে বেশ বাজে ফর্মে আছেন লিটন দাস। তবু টিম ম্যানেজমেন্টের আস্থার কারণে বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন এই ওপেনার। বাংলাদেশের বিশ্বকাপ দলের ১৫ সদস্যের ক্রিকেটারদের সবার শক্তি জায়গা নিয়ে কথা...
হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির নিহতের ঘটনার সঙ্গে ইসরায়েল জড়িত নয় বলে জানিয়েছেন ইসরায়েলি এক উর্ধ্বতন কর্মকর্তা। চারদিকে যখন রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার সঙ্গে ইসরায়েলের...
আগামীকাল বুধবারের মধ্যে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এই লঘুচাপটি ঘূর্ণিঝড়েও রূপ নিতে পারে।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.