সেকশন

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

চোটে পড়লেন রাবাদা 

আইপিএল জ্বর বাড়াল দক্ষিণ আফ্রিকার, ঘাম ছাড়ছে বাংলাদেশ দলের?

আপডেট : ১৫ মে ২০২৪, ০৮:৩৬ পিএম

বিশ্বকাপের দামামা শুরু হচ্ছে আর দুই সপ্তাহ পর। তবে এর আগেই দুশ্চিন্তায় দক্ষিণ আফ্রিকা। আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে খেলা প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা চোটের কারণে ভারত ছেড়ে দেশে ফিরেছেন। শঙ্কা তৈরি হয়েছে বিশ্বকাপে তাঁর খেলা নিয়ে।
 
মূলত রাবাদার পায়ের টিস্যুতে সংক্রমণ ধরা পড়েছে। যে কারণে গত রোববার সন্ধ্যায় ভারত ছেড়েছেন এই ডানহাতি পেসার। এতদিন রাবাদার চোট নিয়ে চুপ ছিল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। তবে আজ এক বিবৃতিতে রাবাদার চোটের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির ক্রিকেট বোর্ড। সেই সঙ্গে জানিয়েছে, রাবাদার পুনর্বাসনের পাশাপাশি চিকিৎসকরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন।
 
ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) রাবাদার চোটের কারণে অস্বস্তিতে পড়েছে ভিন্ন এক কারণে। জাতীয় দলে এক মৌসুমে গড়ে প্রতি একাদশে পাঁচজন অশ্বেতাঙ্গ খেলোয়াড় রাখার লক্ষ্য স্থির করেছে সিএসএ। যেখানে আবার কমপক্ষে দুজন হতে হবে কৃষ্ণাঙ্গ আফ্রিকান। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুজন খেলাতে পারছে না প্রোটিয়ারা। কারণে স্কোয়াডে রাবাদাই এক মাত্র কৃষ্ণাঙ্গ। ফলে এই ক্রিকেটারের ইনজুরি তাদের চিন্তা আরও বাড়িয়ে দিয়েছে। 

যেখানে দুজন কৃষাঙ্গ খেলানোর কথা, যেখানে একজন আছেন স্কোয়াডে, তা-ও আবার সেই ক্রিকেটারই পড়েছেন চোটে! দক্ষিণ আফ্রিকার জ্বর বেড়ে যাওয়ার উপক্রম! 

তবে রাবাদার চোটের কারণে বিশ্বকাপ না খেলতে পারলে একদিক দিয়ে স্বস্তিতে থাকবে বাংলাদেশ। কারণ বিশ্বকাপে গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকার সঙ্গী নাজমুল হোসেন শান্তরা। রাবাদা এখন পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে সাদা বলের ক্রিকেটে ১৪টি ম্যাচ খেলেছেন, যেখানে তাঁর উইকেট সংখ্যা ২৭টি। এর মধ্যে তিনটি টি-টোয়েন্টিতে ৬ উইকেট নিয়েছেন এই ডানহাতি পেসার। ওভারপ্রতি গড়ে রান দিয়েছেন ৭.২০ করে।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, এবারের আইপিএলের দলগুলোর জন্য মোট ৪৬ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ রেখেছিল বিসিসিআই। টুর্নামেন্টে অংশ নেওয়া দশটি দলকে তাদের পারফরম্যান্সের ওপর...
বল হাতে ঝড় তুলেছিলেন স্টার্ক-রাসেলরা। এমনই ঝড় যে, পুরো আইপিএলে চার-ছক্কার বন্যা বইয়ে দেওয়া সানরাইজার্স অলআউট ১১৩ রানে। এরপর আর ফাইনালের ফল নিয়ে সংশয় সম্ভবত ছিল না।
পুরো আইপিএলে ব্যাটে ঝড় তুলে ফাইনালে শিরোপামঞ্চে বেলুন উড়িয়ে উদ্‌যাপনের স্বপ্ন দেখেছিল সানরাইজার্স, কিন্তু স্টার্ক-রাসেলদের ঝড়ে বেলুন চুপসেই গেল তাদের। হেড, অভিষেক, ক্লাসেন, মার্করামরা আজ ঝড় তুলবেন...
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের সঙ্গে চার টি-টোয়েন্টির সিরিজ খেলতেই আইপিএল ছেড়ে গেছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা, এই সিরিজের জন্য আইসিসির আয়োজিত প্রস্তুতি ম্যাচও খেলছে না পাকিস্তান আর ইংল্যান্ড।
এর আগে কুমিল্লায় কর্মরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় আহত হয়ে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মোস্তফা। আজ উন্নত চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্সে করে তাঁকে ঢাকার পঙ্গু হাসপাতালে নেওয়া হচ্ছিল। পথেই আরেক...
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে খুলনায় একজনের মৃত্যু হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ৪ লাখ ৫২ হাজার মানুষ। এ ছাড়া ৭৬ হাজার ৯০৪টি ঘর ভেঙে গেছে।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.