সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ

শুধু বাংলাদেশকেই সামনে পাবে ভারত  

আপডেট : ১৭ মে ২০২৪, ০৪:৪৪ পিএম

আইপিএলের কারণে বুঝি ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির প্রোগ্রামটাকে ভিন্নভাবে সাজিয়ে গুছিয়ে নিতে হচ্ছে। আইপিএলে টি-টোয়েন্টি তো খেলছেন ভারতের ক্রিকেটাররা, তবে একসঙ্গে একটা দল হয়ে যে অনুশীলন করবে, টিম মিটিং করবে, সে সুযোগই তেমন নেই।

এতটুকুই যখন নেই, প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগই-বা আর সেভাবে থাকে কীভাবে! বিশ্বকাপের আগে আইসিসি সব দলের জন্যই প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ রাখে, কিন্তু ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মতো দল এবার সে সুযোগ পুরোপুরি নিচ্ছে না। অন্য দলগুলো দুটি করে ম্যাচ খেললেও পাকিস্তান আইসিসির প্রস্তুতি ম্যাচের সুযোগ নিচ্ছে না, কারণ, তারা সে সময়ে ইংল্যান্ডের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে। নিউজিল্যান্ড খেলবে না সময় মিলবে না বলে! 

আর ভারত প্রস্তুতি ম্যাচ খেলবে একটি। বাংলাদেশের জন্য এটা গুরুত্বপূর্ণ খবর, কারণ ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, সে ম্যাচটা বাংলাদেশের বিপক্ষেই হতে যাচ্ছে। আইসিসি এখনো প্রস্তুতি ম্যাচের আনুষ্ঠানিক সূচি প্রকাশ করেনি। তবে ক্রিকইনফো জানাচ্ছে, ম্যাচটা ১ জুন হবে নিউইয়র্কে।

আইপিএলের প্লে-অফের কারণে ভারতের দল এবার দুটি ভাগ হয়ে বিশ্বকাপের উদ্দেশ্যে রওনা দেবে। যে ফ্র্যাঞ্চাইজিগুলো প্লে-অফে উঠতে পারেনি, সে দলগুলো থেকে ভারতের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া খেলোয়াড়রা বিশ্বকাপগামী বিমানে উঠবেন ২৫ মে, আর প্লে-অফে খেলা দলগুলোর খেলোয়াড়েরা উঠবেন ২৮ মে।

আইসিসির পক্ষ থেকে ভারতকে দুটি প্রস্তুতি ম্যাচের প্রস্তাব দেওয়া হয়েছিল, একটি নিউইয়র্কে, অন্যটি ফ্লোরিডা। তবে আইপিএলের কারণে একদিকে দেরিতে যুক্তরাষ্ট্রে যাওয়া খেলোয়াড়দের আবার নিউইয়র্ক আর ফ্লোরিডার ভ্রমণক্লান্তিতে না ফেলতে ভারত দুটি প্রস্তুতি ম্যাচই নিউইয়র্কে রাখতে আইসিসিকে অনুরোধ করেছিল। অনুরোধ রাখা সম্ভব হয়নি আইসিসির পক্ষে।

বিশ্বকাপের গ্রুপ পর্বে ভারতের চার ম্যাচের মধ্যে প্রথম তিনটিই নিউইয়র্কে, যথাক্রমে আয়ারল্যান্ড, পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে। এরপর ফ্লোরিডায় কানাডার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচটি খেলবে ভারত।

গতকাল আইপিএলে চেন্নাই সুপার কিংসের বাঁচামরার ম্যাচে তেমনই একটা ছক্কা মেরেছিলেন সাবেক ভারতীয় অধিনায়ক। বেঙ্গালুরুর চিন্নাস্বামীতে ইনিংসের শেষ ওভারের প্রথম বলে মারা ছক্কাটা ছিল ১১০ মিটার। ধোনির এ...
ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডার নিয়মিত পরিবর্তনের দৃশ্য সবারই জানা। সামনে আরেকটি বিশ্বকাপ, ফরম্যাটটা ভিন্ন হলেও আলোচনায় আবারো বাংলাদেশের ব্যাটিং অর্ডার। নাজমুল হোসেন শান্তরা...
বিশ্বকাপের আগে বেশ বাজে ফর্মে আছেন লিটন দাস। তবু টিম ম্যানেজমেন্টের আস্থার কারণে বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন এই ওপেনার। বাংলাদেশের বিশ্বকাপ দলের ১৫ সদস্যের ক্রিকেটারদের সবার শক্তি জায়গা নিয়ে কথা...
টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে আর দিন দশেক পরেই। ২০ দলের বিশ্বকাপে প্রায় সব দেশই নিজেদের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ড তাদের জার্সি উন্মোচনের ভিডিও দিয়ে পুরো ক্রিকেট...
ফেনীতে বজ্রপাতে এক কলেজ শিক্ষার্থী নিহত হয়েছে। রোববার দুপুরে ফেনীর ছালনাইয়ার উত্তর কুহুমা গ্রামে মাঠ থেকে গরু আনতে গেলে বজ্রপাতে সেখানেই তার মৃত্যু হয়।
দুর্ঘটনারোধে নেত্রকোণায় ‘নো হেলমেট নো ফুয়েল’ অভিযান শুরু করেছে জেলা পুলিশ। পাশাপাশি জনসচেতনতা বাড়াতে চালানো হয় প্রচার। রোববার দুপুরে শহরের হোসেনপুর এলাকায় মোনাকো পেট্রল পাম্পে এই অভিযানের উদ্বোধন...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.