সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

নেইমার চোটে, আলিসন-কাসেমিরোও চোটে, ব্রাজিল আজ নামবে কোন ১১ জনকে নিয়ে

আপডেট : ২৩ মার্চ ২০২৪, ০৭:২৪ পিএম

দরিফাউ জুনিয়র চাইলে এটিকে চাপ ভাবতে পারেন, অথবা ভাবতে পারেন সুবর্ণ সুযোগ। নেইমার তো দীর্ঘ সময়ের জন্যই চোট নিয়ে মাঠের বাইরে চলে গেছেন, কোপা আমেরিকাতেও তাঁকে পাবে না ব্রাজিল। কিন্তু ওয়েম্বলিতে আজ ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচের আগে দরিফাউ জুনিয়রের চিন্তা তো শুধু এই একটাই নয়!  

ইংল্যান্ড ম্যাচ দিয়ে আজ শুরু হচ্ছে দরিফাউ জুনিয়রের অধীনে ব্রাজিলের পথচলা, এ ম্যাচে চোটের কারণে মূল দুই গোলকিপার আলিসন ও এদেরসন, মিডফিল্ডার কাসেমিরো, মূল দুই ডিফেন্ডার গাব্রিয়েল মাগালিয়েস ও মারকিনিওস, উইঙ্গার গাব্রিয়েল মার্তিনেল্লি – এত এত খেলোয়াড়কে চোটের কারণে পাচ্ছেন না দরিফাউ।

তাহলে এটাকে ৬১ বছর বয়সী ব্রাজিল কোচের ‘সুবর্ণ সুযোগ’ ভাবার কী হলো?

সুবর্ণ সুযোগ এ কারণে যে, এত এত খেলোয়াড়ের জায়গায় নতুন অনেককে বাজিয়ে দেখতে পারবেন দরিফাউ। নেইমার-আলিসনরা ফিরলে তো তাঁরা কী করতে পারেন, সেটার জন্য ব্রাজিল কোচকে নতুন করে দেখার দরকার পড়ছে না। কিন্তু এই প্রীতি ম্যাচে নতুনদের কাউকে মনে ধরলে কোপা আমেরিকা – কিংবা ব্রাজিলের মূল লক্ষ্য বিশ্বকাপের আগে নেইমার-আলিসনদের সঙ্গে তাঁদেরও দলে পাবে ব্রাজিল।

এটাই হতে পারে আজ ব্রাজিলের একাদশ। ছবি: সংগৃহীত

তা সেদিকে চোখ রেখে আজ কাদের নিয়ে একাদশ সাজাচ্ছে ব্রাজিল? বিখ্যাত ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবোএস্পোর্তে জানাচ্ছে সে খবর। তাদের হিসাব অনুযায়ী, মূলত ৪-২-১-৩ ছকে দল সাজাতে যাচ্ছেন দরিফাউ। যেখানে লেফট উইংয়ে রেয়াল মাদ্রিদের ভিনিসিয়ুস আর রাইট উইংয়ে বার্সেলোনার রাফিনিয়ার সঙ্গে স্ট্রাইকার হিসেবে রেয়াল মাদ্রিদেরই রদ্রিগোকে রাখবেন ব্রাজিল কোচ।

মাঝমাঠে নিউক্যাসলের ব্রুনো গিমারেস আর ওয়েস্ট হ্যামের লুকাস পাকেতার সঙ্গে দরিফাউ সুযোগ দিচ্ছেন উলভারহ্যাম্পটনের জোয়াও নেভেসকে।

রক্ষণেই সবচেয়ে বেশি আনকোরাদের সুযোগ দিতে হচ্ছে ব্রাজিল কোচকে। রাইটব্যাকে তবু চেনা নাম - ইউভেন্তুসের দানিলো, যিনি এই ম্যাচে অধিনায়কও থাকবেন। লেফটব্যাক জেনিত সেন্ত পিতার্সবুর্গের ওয়েন্দেল। আর দুই সেন্টারব্যাক হিসেবে দরিফাউ বেছে নিয়েছেন ফ্লামেঙ্গোর ফাব্রিসিও ব্রুনো ও পিএসজির লুকাস বেরালদোকে। আর গোলপোস্টে? আথলেতিকো পারানায়েন্সের বেন্তো।

ক্রিকেট বিশ্বকাপের মাঝপথেই শুরু হচ্ছে ইউরো। খুব অবিশ্বাস্য কিছু না হলে ক্রিস্টিয়ানো রোনালদর এবারই শেষ ইউরো। বাংলাদেশ সময় ১৪ জুন রাত ১ টায় শুরু হচ্ছে রোনালদোর বিদায়ী ইউরো। শেষটা রাঙাতে পারবেন কিনা...
সবচেয়ে কম বয়সে দুই ফাইনালে গোল করার রেকর্ড গড়েছিলেন মেসি । মেসির সে রেকর্ড গতকাল ভেঙে দিয়েছেন ভিনিসিয়ুস জুনিয়র।
ক্রিস্টিয়ানো রোনালদো ২০২২ সালের শেষ দিনে বিশ্বকে চমকে দিয়ে সৌদি প্রো লিগে যোগ দেওয়ার পর এখনো ঘরোয়া কোনো টুর্নামেন্টে নেইমারের দল আল-হিলালকে হারাতে পারেননি।
এ ম্যাচ জেতা মানে প্রায় ৩০ কোটি ৫০ লাখ পাউন্ডের চাবি পেয়ে যাওয়া! বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা প্রায় ৪৫০০ কোটি টাকা! 
মুন্সিগঞ্জের গজারিয়ায় থ্রি-অ্যাঙ্গেল মেরিন লিমিটেডের মালিকানাধীন শিপইয়ার্ড থেকে টি. টেকনাফ নামের একটি জাহাজ (একটি পুরাতন ওয়েল ট্যাংকার) উধাও হয়ে গেছে। এই ঘটনায় জাহাজটির মালিকপক্ষ বেঙ্গল ইলেকট্রিক...
আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে পবিত্র হজের মূল আনুষ্ঠানিকতা। আজ বৃহস্পতিবার অর্থাৎ ৭ জিলহজ রাত থেকেই মক্কা থেকে হজযাত্রীরা তাবুর শহর মিনার উদ্দেশে রওনা হবেন। এশার নামাজের পর মক্কার নিজ নিজ আবাসন থেকে...
বর্তমান ডিজিটাল যুগে যাতায়াতের সুবিধার্থে অ্যাপের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে ভাড়া পাওয়া যায় প্রাইভেট কার, মোটরসাইকেল কিংবা সিএনজিচালিত অটোরিকশা। তবে এবার অ্যাপের মাধ্যমে হেলিকপ্টার ভাড়া করার...
ঘোষিত হলো ২০২৩-২৪ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া চলচ্চিত্রের তালিকা। অনুদান পেতে যাচ্ছে নির্বাচিত ২০টি সিনেমা। এর মধ্যে ১৬টি ছবির প্রযোজকরা পাচ্ছেন ৭৫ লাখ টাকা করে। আর বাকি ৪টি সিনেমার প্রযোজকরা...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.