সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

এমবাপ্পেদের কাটা ঘায়ে নুনের ছিটা, খোঁচা খেলেন নেইমারও

আপডেট : ০৮ মে ২০২৪, ১০:২৬ এএম

ঘরের মাঠে নিজেদের কাজটা করে রেখেছিল বরুসিয়া ডর্টমুন্ড। বাকি কাজটা কাল সেরেছে তারা। পিএসজির মাঠে শুধু ড্র করলেই চলত। কিন্তু ম্যাট হামেলসের গোল গতকাল প্রতিপক্ষের মাঠেও জয় এনে দিয়েছে জার্মান ক্লাবটিকে। দুই লেগ মিলিয়ে ২-০ ব্যবধানের জয় ১১ বছর পর ডর্টমুন্ডকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলে দিয়েছে।

প্রতিপক্ষের মাঠে এমন জয়েই সন্তুষ্ট হয়নি ক্লাবটি। চার বছর আগে নেইমার-এমবাপ্পেরা যে অশোভনীয় আচরণ করেছিলেন, তার প্রতিশোধও নিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।  

২০২০ সালে শেষ ষোলোতে মুখোমুখি হয়েছিল দুই দল। সেবার ঘরের মাঠে আরলিং হলান্ডের জোড়া গোলে ২-১ ব্যবধানে জিতেছিল ডর্টমুন্ড। সে সময় গোল করে পদ্মাসনে বসে ধ্যানের ভঙ্গিতে গোল উদ্‌যাপন করতেন বর্তমানে ম্যানচেস্টার সিটিতে খেলা স্ট্রাইকার। সেদিন সিগনাল ইদুনা পার্কেও তাই করেছিলেন হলান্ড।
ম্যাচ শেষে সে ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছিলেন, ‘জেনসেশনাল (ধ্যানের জেন)জয়।’

 

নেইমারদের তা ভালো লাগেনি। নিজেদের মাঠে ২-০ গোলের জয়ে গোল করার পর হলান্ডকে নকল করে উদ্‌যাপন করেছিলেন। এবং ম্যাচ শেষে এমবাপ্পে, নেইমারসহ সবাই মিলে হলান্ডের সে উদ্‌যাপনের ভঙ্গি করে দলগত জয়ের ছবি তুলছিলেন। 

পিএসজির অ্যাকাউন্ট থেকে সে ছবি পোস্ট করে ক্যাপশন লেখা হয়েছিল, ‘এবার নিশ্বাস নাও।’ ২০ বছর বয়সী হলান্ডের উদ্‌যাপন নিয়ে নেইমারের মতো অভিজ্ঞ এক ফুটবলারের এমন হাস্যকর আচরণ তখনই সমালোচনার জন্ম দিয়েছিল।  

১৯৯৭ সালের চ্যাম্পিয়নস লিগ বিজয়ীরা যে এই পোস্ট নিয়ে ক্ষোভ মনে পুষে রেখেছিল সেটা কাল বোঝা গেছে। পিএসজির মাঠে স্বাগতিকদের হারানোর পর পিএসজির সেই পোস্ট খুঁজে বের করে রিটুইট করেছে। আর সে সঙ্গে লিখে দিয়েছে, ‘সেরা মানের ওয়াইনের মতোই এর স্বাদ।’ অর্থাৎ প্রতিশোধের অপেক্ষাটা দীর্ঘ হওয়াতেই স্বাদটা বেশি ভালো লাগছে। 

মেসি, নেইমারদের ঘিরে একের পর এক নাটকে গত কয়েক বছরে পিএসজি যেমন রঙ্গমঞ্চ হয়ে দাঁড়িয়েছে, এমবাপ্পেরই চুক্তি নবায়ন নিয়ে বছরের পর বছর যত নাটক চলেছে, কিংবা এমবাপ্পের পিএসজি ছাড়া চূড়ান্ত হয়ে যাওয়ার পর যা...
যা জানত সবাই, সেটিই গতকাল ঘোষণা দিয়ে জানিয়েছে রেয়াল মাদ্রিদ। পিএসজির সঙ্গে চুক্তি যে আর নবায়ন করছেন না, এই মৌসুম শেষেই পিএসজি ছাড়ছেন – সেটা তো এমবাপ্পে গত মাসেই জানিয়ে দিয়েছিলেন। গতকাল রেয়াল...
সবাই যা জানত, অবশেষে সেটির আনুষ্ঠানিক ঘোষণা এল গতকাল। রেয়াল মাদ্রিদ আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, পাঁচ বছরের চুক্তিতে মাদ্রিদের কূলীন ক্লাবটাতে যোগ দিয়েছেন এমবাপ্পে।
গতকাল ওয়েম্বলিতে মাদ্রিদের ১৫তম চ্যাম্পিয়নস লিগ জেতার উৎসবের আমেজ একেবারে তাজা থাকতে থাকতেই আজ মাদ্রিদ সমর্থকদের জন্য এল আরেক বড় সুখবর। প্রত্যাশিত সুখবরই আর কী – কিলিয়ান এমবাপ্পে যোগ দিচ্ছেন মাদ্রিদে!
খাগড়াছড়ির রামগড়ে পাহাড়ঞ্চল কৃষি গবেষণা কেন্দ্র থেকে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। গবেষণা কেন্দ্রের টাওয়ার টিলা এলাকা থেকে আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে আবু মিয়া নামের ওই শ্রমিকের মরদেহ...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.