সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

মার্তিনেসের আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো সেভ মনে করিয়ে দিয়ে শিরোপার কাছে সিটি 

আপডেট : ১৫ মে ২০২৪, ১০:১৩ এএম

ম্যাচের ৮৬ মিনিটের খেলা চলছে। ম্যানচেস্টার সিটি তখন ১-০ গোলে এগিয়ে। এমন সময় সিটির বদলি গোলকিপার স্তেফান ওরতেগাকে একা পেয়ে যান টটেনহাম ফরোয়ার্ড হিউন-মিন-সন। কিন্তু তাড়াহুড়ো করে শট নিতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন কোরিয়ান তারকা। সনের শট অনেকটা এগিয়ে আসা ওরতেগা ডান পা ছড়িয়ে দিয়ে সেভ করেন। গোল বঞ্চিত হয় টটেনহাম। হাফ ছেড়ে বাঁচে সিটি। 

ওরতেগার এ সেভ দেখে অনেকের ২০২২ বিশ্বকাপের ফাইনালে এমিলিয়ানো মার্তিনেসের সেভের কথা মনে পরেছে। ৩-৩ সমতায় থাকা ম্যাচের অতিরিক্ত সময়ের একদম শেষ মুহূর্তে ফ্রান্সের কোলো মুয়ানির শট পা দিয়ে ঠেকিয়ে ম্যাচ টাইব্রেকারে নিয়ে যান আর্জেন্টাইন গোলকিপার।

গতকাল ওরতেগার সেভটাও কোনো অংশে কম গুরুত্বপূর্ণ ছিল না। সনের শটটি গোল হলে ম্যাচে সমতায় ফিরত টটেনহাম। আর ম্যাচ সমতায় শেষ হলে শীর্ষে ওঠা হতো না সিটির। সে কারণেই ওরতেগার সেভের পর ডাগআউটে থাকা পেপ গার্দিওলা মাথায় হাত দিয়ে বসে যান।

বলতে গেলে যে সেভ সিটির প্রিমিয়ার লিগের শিরোপা রক্ষা করছে, সেটার উত্তেজনার পারদ যে একটু বেশিই হবে, এটা গার্দিওলাকে দেখেই বোঝা যায়। সিটি অবশ্য শেষ মুহূর্তে আরেকটা গোল পেয়েছে। ২-০ গোলের জয়ে ৩৭ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠল গার্দিওলার দল।

লিগের শেষ ম্যাচে আগামী রোববার ওয়েস্টহামের মুখোমুখি হবে সিটি। সে ম্যাচে জিতলেই টানা চতুর্থ লিগ শিরোপা জিতবে গার্দিওলার শিষ্যরা।

গতকাল টটেনহাম-সিটির ম্যাচে সবচেয়ে বেশি নজর ছিল বোধহয় আর্সেনাল সমর্থকদের। কোনো কারণে সিটি পয়েন্ট হারালেই শিরোপার পথ খুলে যেত মিকেল আরতেতার দলের। সিটি হারলে তো কথাই নেই, ড্র করলেও গোল ব্যবধানে এগিয়ে যেত আর্সেনাল। কিন্তু সিটি পা হড়কায়নি। মৌসুমের টানা অষ্টম জয় তুলে শীর্ষে ফিরেছে। শেষ ম্যাচে সিটি পয়েন্ট হারালেই কেবল শিরোপা জয়ের সুযোগ থাকবে আর্সেনালের।

৩৭ ম্যাচ শেষে সিটির ৮৮ পয়েন্টের বিপরীতে আর্সেনালের পয়েন্ট ৮৬। গার্দিওলার দল কাল পূর্ণাঙ্গ তিন পয়েন্ট পাওয়ায় শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করা নিশ্চিত হয়েছে অ্যাস্টন ভিলার। অর্থাৎ পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলবেন মার্তিনেসরা। 

গতকাল একটা শঙ্কা নিয়েই মাঠে নেমেছিল সিটি। ২০১৯ সালে স্পার্সের নতুন স্টেডিয়াম চালু হওয়ার পর থেকে সে মাঠে জয় তো দূরের কথা, সিটি একটা গোলও করতে পারেনি। গতকাল ম্যাচের গোলশূন্য প্রথমার্ধের পর সে শঙ্কাটা আরও জেঁকে বসে। ফিল ফোডেন ও দি ব্রুইনার শট ঠেকিয়ে সিটিকে দুবার গোলবঞ্চিত করেন টটেনহামের ইতালিয়ান গোলকিপার গুলিয়েলমো ভিকারিও। 

তবে ৫২ মিনিটে এসে সিটির শঙ্কার মেঘ দূর করেন হলান্ড। দি ব্রুইনার পাস থেকে কেবল পা লাগিয়ে গোল করেন নরওয়ের তারকা। ম্যাচের ৬৯ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন সিটির ব্রাজিলিয়ান গোলকিপার এদারসন। বদলি নামা ওরতেগা তো শেষ মুহূর্তে দুর্দান্ত সেভে সিটির গোলমুখ সুরক্ষিত রাখেন। ম্যাচের যোগ করা সময়ে জেরেমি ডকুকে ফাউল করে বসেন পেদ্রো পোরো। পেনাল্টি পায় সিটি। সরাসরি স্পটকিক থেকে দ্বিতীয় গোল আদায় করেন হলান্ড। সিটিও ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুমের শেষ দিন আজ। জমজমাট মৌসুম শেষে আজ লিগ শিরোপা নির্ধারিত হবে। আজ একই সময়ে মাঠে নামবে লিগের ২০টি দল। তবে সব ম্যাচ ছাপিয়ে নজর থাকবে ম্যানচেস্টার সিটি-ওয়েস্ট হাম ম্যাচের...
প্লে-অফে যেতে এখন দিল্লিকে তাকিয়ে থাকতে হবে অন্যদের ওপর। নির্দিষ্ট করে করে বললে, সানরাইজার্স হায়দরাবাদ যদি পরের দুটি ম্যাচে খুব বড় ব্যবধানে হারে, জটিল সমীকরণে তখন কিছুটা আশা জাগতে পারে দিল্লির।...
মৌসুম জুড়ে দুর্দান্ত খেলতে থাকা অ্যাস্টন ভিলা অবশ্য গতকাল শুরুতেই গড়বড় পাকিয়ে ফেলেছিল। ম্যাচের বয়স তখন ২ মিনিটও হয়নি। ডান প্রান্ত ধরে আক্রমণে ওঠে লিভারপুল। মোহাম্মদ সালাহর পাস থেকে ক্রস করেন...
আয়ারল্যান্ড সফরে প্রথম ম্যাচ হারার পর দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরিয়েছে পাকিস্তান। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আজ রাতে আইরিশদের মুখোমুখি হবে বাবর আজমরা। সিরিজে সমতায় থাকায় আজকের ম্যাচটি...
হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নে আমু চা বাগানে পুলপারে বজ্রপাতে সুকেশ কালিন্দী (৪০) নামে এক চা শ্রমিকের মৃত্যু হয়েছে। সুকেশ আমু চা বাগানের রাজ বিহারির ছেলে।
৩০ টাকা দরে চাল আর ২৪ টাকায় আটা বিক্রি করছে খাদ্য মন্ত্রণালয়। রাজধানীতে ১০০ জায়গায় খোলা ট্রাকে বিক্রি হচ্ছে এসব পণ্য। আর সারা দেশে এই সুবিধা পাচ্ছেন ১৪ লাখ ওএমএস স্মার্ট কার্ডধারীরা। 
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.