সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

রেয়াল মাদ্রিদ আর ব্রাজিলকে দুশ্চিন্তায় ফেলে দিল এক চোট

আপডেট : ১৬ মে ২০২৪, ১১:১৫ পিএম

এই মুহূর্তে ব্রাজিল দলে সবচেয়ে বড় দুর্বলতা কী, সে হিসেব করতে বসলে সম্ভবত সবার আগে নজরে আসবে ভরসা করার মতো একজন স্ট্রাইকারের অভাব।  জেসুসের ফর্ম নেই, হিশার্লিসন চোটে। দরিফাউ ভরসা রেখেছেন তরুণ এনদ্রিক আর পোর্তোর এভানিলসনের ওপর। সঙ্গে রদ্রিগো, ভিনিসিয়ুসরা থাকবেন আক্রমণে। 

কিন্তু দুর্ভাগ্য এসে ব্রাজিলকে আরও দুশ্চিন্তায় ফেলে দিয়ে গেল! শুধু ব্রাজিলকে নয়, রেয়াল মাদ্রিদকেও। আগামী মৌসুমে রেয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়া তরুণ ব্রাজিলিয়ান স্ট্রাইকার এনদ্রিক যে চোটে পড়েছেন! 

১৭ বছর বয়সী এনদ্রিক আজ দক্ষিণ আমেরিকান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বসূচক টুর্নামেন্ট কোপা লিবার্তাদোরেসে নেমেছিলেন তাঁর ক্লাব পালমেইরাসের হয়ে। নিজেদের মাঠে গ্রুপ পর্বের ম্যাচটিতে ইকুয়েডরের ইন্দিপেনদিয়েন্তে দেল ভাইজের বিপক্ষে ২-১ গোলে জেতে পালমেইরাস। এনদ্রিক গোল পাননি, তবে ম্যাচের ৬০তম মিনিটে চোট নিয়ে উঠে যান। 

চোটটা দুশ্চিন্তা বাড়াবে বেশি এই কারণে যে, এটি কোনো খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষের কারণে (কনট্যাক্ট ইনজুরি) নয়। ম্যাচ চলার সময়ে হঠাৎই নিজের পা ধরে বসে পড়েন এনদ্রিক, অর্থাৎ, তাঁর পেশির কোনো চোট। তাঁর আশপাশে তখন কোনো খেলোয়াড় ছিল না। 

চোটে এনদ্রিক যে ব্যথা পাচ্ছিলেন, সেটা বোঝা যাচ্ছিল তাঁর চেহারা দেখে। মেডিক্যাল টিম এসে তাঁকে শুশ্রুষা দিয়ে মাঠ থেকে উঠিয়ে নিয়ে যাওয়ার সময়েও ব্যথায় কাতরাচ্ছিলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। ধারণা করা হচ্ছে, তাঁর পেশিতে চিড় ধরেছে। এমন চোটে সেরে উঠতে অন্তত ৩-৪ সপ্তাহ লেগে যায়। 

সেটা ব্রাজিলের জন্য দুশ্চিন্তার, কারণ, কোপা আমেরিকা শুরু হচ্ছে ২১ জুন থেকেই। ব্রাজিলের প্রথম ম্যাচ ২৫ জুন। অর্থাৎ, চোট কাটিয়ে সেরে ওঠা, পুনর্বাসন প্রক্রিয়া শেষে পুরো ফিটনেস পাওয়া সব মিলিয়েই মাসখানেকই আছে এনদ্রিকের হাতে! 

রেয়াল মাদ্রিদও দুশ্চিন্তায় কেন? কারণ, আগামী জুলাইয়ে ১৮ বছর পূর্ণ হলেই রেয়াল মাদ্রিদে চুক্তিটা আনুষ্ঠানিকভাবে সই করতে পারবেন এনদ্রিক। তাঁকে দলে নিতে পালমেইরাসের সঙ্গে ৬ কোটি ইউরোতে (সাড়ে ৩ কোটি নিশ্চিত, আড়াই কোটি শর্তসাপেক্ষ) চুক্তি তো আরও বছরখানেক আগেই করে রেখেছে মাদ্রিদ, শুধু এনদ্রিকের বয়স ১৮ হওয়ার আগে তিনি চুক্তি করতে পারবেন না দেখে এতদিন তাঁকে দলে টানতে পারেনি। ভিনিসিয়ুস, রদ্রিগোদের মতো দলবদলে এনদ্রিকও আগামী জুলাইয়ে মাদ্রিদে যোগ দেবেন ১৮ পূর্ণ হলে। 

তা এমন দলবদলের আগে মাদ্রিদও চাইবে না এনদ্রিক কোনো ঝুঁকিতে পড়ুন। তাই ধারণা করা হচ্ছে, পালমেইরাসের জার্সিতে শেষ ম্যাচটা সম্ভবত আজই খেলে ফেলেছেন এনদ্রিক। এখন কোপার আগে সুস্থ হয়ে, ফিট হয়ে উঠতে পারেন কি না, সে অপেক্ষায় থাকছে ব্রাজিল। 

গত নভেম্বরে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিলের জার্সিতে অভিষেক হয়েছে এনদ্রিকের। তবে সে সময়ে বিশ্বকাপ বাছাইপর্বে কলম্বিয়া ও আর্জেন্টিনার বিপক্ষে দুই ম্যাচে মাত্র ২৬ মিনিটই খেলার সুযোগ পেয়েছিলেন ব্রাজিলের নতুন বিস্ময়বালক। তবে তাঁকে নিয়ে কেন ব্রাজিলে এত আলোচনা, সেটা বুঝিয়েছেন গত মার্চে ব্রাজিলের জার্সিতে দুই প্রীতি ম্যাচে। 

ব্রাজিলের কোচ হিসেবে দরিফাউয়ের অভিষেক ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১৯ মিনিট খেলেছেন এনদ্রিক, এর মধ্যেই গোল করে ব্রাজিলকে জিতিয়েছেন (১-০)। এর তিন দিন পর স্পেনের বিপক্ষে মাদ্রিদে প্রীতি ম্যাচে খেলেছেন ৪৫ মিনিট, ৩-৩ গোলে ড্র সেই ম্যাচেও ব্রাজিলকে দ্বিতীয় দফায় সমতায় ফেরানো গোলটি করেছেন এনদ্রিক।

বাজেটে, শক্তিতে পিছিয়ে থাকলেও মোহামেডান লড়েছে দারুণভাবে। দুই দলই দারুণ কিছু আক্রমণ করেছে, দ্বিতীয়ার্ধে গোল-পাল্টা গোল হয়েছে, দুটি গোলই দুর্দান্ত। এর মধ্যে বসুন্ধরাকে সমতায় ফেরানো গোলটি তো লিওনেল...
আপাতত কোপা আমেরিকার আগে যুক্তরাষ্ট্রে যে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা, সে দুই ম্যাচের জন্য ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। তবে আর্জেন্টাইন সংবাদমাধ্যমে...
প্রথম কোনো ইংলিশ দল হিসেবে টানা চার মৌসুম লিগ শিরোপা জেতার রেকর্ড গড়েছে পেপ গার্দিওলার দল। ইউরোপের শীর্ষ লিগগুলোতে এমন দাপট অন্য কোন ক্লাবগুলো দেখাতে পেরেছে? চলুন দেখে নেওয়া যাক।
মাদ্রিদের বিপক্ষে ভিয়ারিয়াল স্ট্রাইকার অ্যালেক্সান্দর সরলথ একাই করেছেন চার গোল। ১৭ মিনিটের মধ্যে করা তাঁর চার গোল মনে করিয়ে দিয়েছে রবের্ত লেভানদফস্কির কথা। 
ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনারকে খুনের জন্য কসাই পেশায় থাকা জিহাদ হাওলাদার নামে একজনকে ভাড়া করেছিলো খুনিরা। তাঁকে গ্রেপ্তার করে এ কথা জানিয়েছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের গোয়েন্দা...
চেক প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট পেত্র পাভেল মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়েছেন। গতকাল শনিবার এ দুর্ঘটনা ঘটে।  পরে তাঁকে প্রাগের একটি হাসপাতালে ভর্তি করা হয়।  তবে তাঁর আঘাত গুরুতর নয় বলে জানিয়েছে তাঁর...
দ্বিতীয় ম্যাচেও একই দশা বাংলাদেশের। গতকাল বৃহস্পতিবার হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে ৬ রানে হেরেছে বাংলাদেশ। একইসঙ্গে সিরিজ হাতছাড়া হয়েছে শান্তদের। প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও হতশ্রী...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.