সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
Independent Television
ad
ad
 

রুশ হামলায় স্ত্রীসহ ইউক্রেনের শীর্ষ ধনী নিহত

আপডেট : ০১ আগস্ট ২০২২, ১০:৫৮ এএম
ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর মাইকোলাইভে রুশ রকেট হামলায় স্ত্রীসহ দেশটির অন্যতম ধনী ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় হামলায় আরো তিনজন আহত হয়েছেন। দেশটির গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, ওলেক্সি ভাদাতুরস্কি নামে ওই ধনকুবের এবং তার স্ত্রী রাইসা এক ক্ষেপনাস্ত্র হামলায় নিহত হয়েছেন।

নিহত ওই ধনকুবের ইউক্রেনের কৃষি সংস্থা নিবুলনের প্রতিষ্ঠাতা ও স্বত্তাধিকারী। তিনি হিরো অব ইউক্রেন পুরস্কারও পেয়েছেন। গত কয়েকদিন ধরে মিকোলাইভ শহরে রুশরা খুবই ব্যাপক রকেট এবং ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে বলে জানা গেছে।

শহরের মেয়র ওলেকসান্দার সেনকেয়েভিচ বলেছেন, পাঁচ মাস আগে যুদ্ধ শুরু হওয়ার পর এই শহরে সম্ভবত এটাই সবচেয়ে তীব্র রুশ আক্রমণ।

ওলেক্সি একটি আধুনিক শস্য বাজার তৈরির প্রক্রিয়া চালাচ্ছিলেন উল্লেখ করে তার মৃত্যু ইউক্রেনের জন্য বড় ক্ষতি বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

এদিকে, ১৬টি শস্যভর্তি জাহাজের প্রথম চালান আজ ইউক্রেনের ওডেসা বন্দর ছাড়ার কথা রয়েছে। এদিকে, নতুন একটি নৌ চুক্তিতে স্বাক্ষর করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। যেখানে যুক্তরাষ্ট্রকে প্রধান প্রতিদ্বন্দ্বী বিবেচনা করা হচ্ছে।

/জে পি/
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তাঁর ঐতিহাসিক উত্তর কোরিয়া সফর শেষে ভিয়েতনামের রাজধানী হ্যানয় পৌঁছেছেন। তাঁর সঙ্গে উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল রয়েছে।
পাকিস্তানের পাঞ্জাব ও খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এবারের ঈদুল আজহায় অতিরিক্ত খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন বহু মানুষ। এর মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ২০০ জনেরও বেশি। দেশটির সংবাদমাধ্যম...
ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসকে নির্মূল করা সম্ভব নয় বলে জানিয়েছেন ইসরায়েলের সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তা ড্যানিয়েল হাগারি। স্থানীয় সংবাদমাধ্যম চ্যানেল ১৩কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এমনটি...
এ বছর সৌদি আরবে হজযাত্রীর মৃত্যু বেড়ে ৬৪৫ জনে দাঁড়িয়েছে। গত বছরের চেয়ে এ সংখ্যা প্রায় চার শর বেশি। সৌদির নাম প্রকাশে অনিচ্ছুক এক কূটনীতিকের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.