সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

অ্যাপে চোর খুঁজতে গিয়ে ভুল বাড়িতে আগুন, তরুণের ৬০ বছরের জেল 

আপডেট : ২২ মে ২০২৪, ০৩:০৭ পিএম

আইফোন নিয়ে গেছে চোর। এর প্রতিশোধ নিতে ওই চোরের বাড়ি খুঁজে আগুন দিয়েছিল এক কিশোর। কিন্তু পরে জানা যায়,  যাদের বাড়িতে আগুন দেওয়া হয়েছে তাঁরা আসলে নিরপরাধ। এতে হতাহত হয় বেশ কয়েকজন। এমন ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের কলোরাডোতে। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঘটনার সময় ১৬ বছরের কিশোর ছিল অভিযুক্ত কেভিন বুই। তাঁর বয়স এখন ২০। বাড়িতে আগুন দিয়ে সেনেগালিজ এক পরিবারকে হত্যার দায়ে সম্প্রতি তাঁকে ৬০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ওই বাড়িতে আগুন দেওয়ার পর বেশ কয়েকজন আহতও হন।

স্থানীয় পুলিশের পক্ষ থেকে বলা হয়, ২০২০ সালে আগস্টে কলোরাডোর ডেনভার এলাকায় একটি বাড়িতে আগুন দেন কেভিন। এর আগে তিনি তাঁর চুরি যাওয়া আইফোন ফিরে পেতে ফাইন্ড মাই আইফোন অ্যাপে সার্চ করেন।   

সিসিটিভি ফুটেজে দেখা যায়, বুই ও তাঁর দুই বন্ধু মাস্ক ও হুডি পড়ে বাড়িটিতে আগুন দেয়। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় ওই তিন কিশোরকে শনাক্ত করা হয়। সেনেগালিজ পরিবারের বাড়িতে আগুন দেওয়ার পাঁচ মাস পর অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়। 

ওই সময় ১৪ বছর বয়সের ছিল গ্রেপ্তার ডিলন সিবার্ট। গত বছর দ্বিতীয়-ডিগ্রি হত্যার জন্য তাকে দোষী সাব্যস্ত করা হয়। পরে তাঁকে ১০ বছরের জেল দেওয়া হয়। এই ঘটনায় অভিযুক্ত আরেক তরুণ গ্যাভিন সেইমৌরকেও ৪০ বছরের জেল দিয়েছেন আদালত। 

আগ্নেয়াস্ত্র মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেন। তবে এটি মার্কিন নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না বলে মনে করছেন বেশিরভাগ আমেরিকান ভোটার। আজ বৃহস্পতিবার...
ভারতে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে ৭০ বছর বয়সী এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ। দেশটির উত্তর প্রদেশের সুলতানপুর জেলার একটি গ্রামে গতকাল মঙ্গলবার এই ঘটনা ঘটে।
স্বাস্থ্যগত অবনতি হওয়ার পর কথা বলতে পারছেন বর্তমান সময়ের অন্যতম গুরুত্বপূর্ণ বুদ্ধিজীবী ও দার্শনিক নোয়াম চমস্কি। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইনডিপেনডেন্টের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়...
আগ্নেয়াস্ত্র মামলায় দোষী সাব্যস্ত হান্টার বাইডেনের বিরুদ্ধে যে কোনো রায় মেনে নেবেন বলে জানিয়েছেন তাঁর বাবা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আজ মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এমনটি জানান...
১৩ রানের জয়ে ওয়েস্ট ইন্ডিজের সুপার এইট নিশ্চিত হয়ে গেল। ওদিকে বিশ্বকাপ থেকে প্রায় বাদ নিউজিল্যান্ড।
ঈদুল আজহাকে সামনে রেখে জমে উঠতে শুরু করেছে কোরবানি পশুর হাট। বড় গরুর চেয়ে মাঝারি পশুর চাহিদা বেশি। দাম নিয়ে ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। তবে সীমান্ত দিয়ে গরু প্রবেশ ঠেকাতে...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.