সেকশন

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর অবস্থা স্থিতিশীল

আপডেট : ১৬ মে ২০২৪, ০৪:৪৩ পিএম

সফল অস্ত্রপচারের পর গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর অবস্থা স্থিতিশীল। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। এর আগে স্থানীয় সময় বুধবার সরকারি এক বৈঠকের পর গুলিতে গুরুতর আহত হন ফিকো। 

সে সময় ৫৯ বছর বয়সী ফিকোর পেট, হাত ও পায়ে গুলি লেগেছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। এরই মধ্যে হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে রুশপন্থি ফিকোর ওপর হামলার উদ্দেশ্য এখনও জানা যায়নি। 

সিএনএন–এর প্রতিবেদনে বলা হয়, বুধবার সরকারি এক বৈঠকের পর হঠাৎ গুলির শব্দ। সাথে সাথেই ঘিরে ফেলা হয় স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোকে। তুলে নেওয়া হয় গাড়িতে। অন্য পাশে, হামলাকারীকে আটক করে পুলিশ। 

হামলার ঘটনাটি এমন সময়ে ঘটেছে যখন, হ্যান্ডলোভা শহরে হাউজ অব কালচারে একটি মন্ত্রিসভা বৈঠক শেষে ফিরছিলেন রবার্ট ফিকো।

প্রত্যক্ষদর্শীরা জানান, তারা বেশ কয়েকটি গুলির শব্দ শুনতে পেয়েছেন।আমরা কয়েকজন দাঁড়িয়ে কথা বলছিলাম। হঠাৎ করে বিকট কিছু শুনতে পাই। কামানের গোলার মতো মনে হয়েছে। আমি ঘাবড়ে যাই। তখন আমি তাকে পড়ে যেতে দেখি।

স্থানীয় গণমাধ্যমের দাবি, প্রধানমন্ত্রী হাত, পা ও পেটে গুলি লেগেছে। পরে গুরুতর আহত অবস্থায় ফিকোকে জরুরি চিকিৎসার জন্য হেলিকপ্টারে কোরে বানস্কা বাইস্ত্রিকা হাসপাতালে নেওয়া হয়েছে। 

এদিকে, প্রধানমন্ত্রীর ওপর হামলা, গণতন্ত্রের ওপর হামলা বলে এর নিন্দা জানিয়েছেন প্রেসিডেন্ট জুজানা কাপুতোবা। সন্ত্রাসীদের কোনো ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দেন তিনি। 

রবার্ট ফিকোর গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় নিন্দা জানিয়েছেন রাশিয়া, জার্মানি, যুক্তরাজ্য, রোমানিয়া, ইউক্রেন ও ইউরোপীয় ইউনিয়নের নেতারা। 

গত বছরের সেপ্টেম্বরে নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় ফেরেন রুশ-পন্থি বরার্ট ফিকো। জানুয়ারিতে ইউক্রেনে সামরিক সহায়তা বন্ধ করে দেন তিনি। এর আগে দুই দফায় প্রধানমন্ত্রী ছিলেন রবার্ট ফিকো। 

ভারতের গুজরাটের রাজকোট এলাকায় গেমিং জোনে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ জনে। এ ঘটনায় দগ্ধ ও আহত হয়েছে অনেকে। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
প্রযুক্তি প্রতিষ্ঠান মেটা, মাইক্রোসফট ও একটি অস্ত্র তৈরির প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছেন আমেরিকার উভালদে স্কুলে গুলিতে নিহত শিক্ষার্থীদের পরিবার। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে...
ফিলিস্তিনের রাফাহতে হামলা বন্ধ করতে ইসরায়েলকে নির্দেশ দিয়েছেন আন্তজার্তিক বিচার আদালত (আইসিজে)। এই নির্দেশের কয়েক মিনটি পরই রাফাহ শহরের কেন্দ্রস্থলে শাবোরা ক্যাম্পে একের পর এক বিমান হামলা চালিয়েছে...
দ্বীপরাষ্ট্র পাপুয়া নিউগিনির উত্তরাঞ্চলের একটি গ্রামে ভয়াবহ ভুমিধসের ঘটনা ঘটেছে। এতে শতাধিক মানুষের প্রাণহানি হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার দিবাগত...
বল হাতে ঝড় তুলেছিলেন স্টার্ক-রাসেলরা। এমনই ঝড় যে, পুরো আইপিএলে চার-ছক্কার বন্যা বইয়ে দেওয়া সানরাইজার্স অলআউট ১১৩ রানে। এরপর আর ফাইনালের ফল নিয়ে সংশয় সম্ভবত ছিল না।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.