সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন কেজরিওয়ালের

আপডেট : ২৭ মে ২০২৪, ০১:০৫ পিএম

ভারতের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল তাঁর অন্তবর্তী জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেছেন। আজ সোমবার তিনি সুপ্রিম কোর্টে আবেদন জমা দিয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গুরুতর স্বাস্থ্যের উদ্বেগের কথা উল্লেখ করে অন্তবর্তীকালীন জামিনের মেয়ার আরও সাত দিন বাড়ানোর অনুরোধ করেছেন অরবিন্দ কেজরিওয়াল। আবেদনপত্রে কেজরিওয়াল লিখেছেন, তাঁর ওজন ৭ কেজি কমে গেছে এবং কেটোন মাত্রা বেড়েছে। অবিলম্বে তাঁর পিইটি–সিটি স্ক্যান করা প্রয়োজন। এসব কারণ দেখিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী জামিনের মেয়াদ সাত বাড়ানোর আবেদন জানিয়েছেন।

দুর্নীতির মামলায় ৫০ দিন কারাগারে থাকার পর গত ১১ মে জামিনে মুক্তি পান অরবিন্দ কেজরিওয়াল। সুপ্রিম কোর্ট আগামী ১ জুন পর্যন্ত তাঁর অন্তবর্তী জামিন মঞ্জুর করেন। সেই মেয়াদ শেষ হতে আর মাত্র কয়েক দিন বাকি। তার আগেই জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করলেন অরবিন্দ কেজরিওয়াল।

ম্যাক্স হাসপাতালের মেডিকেল টিম ইতিমধ্যে কেজরিওয়ালের প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করেছে। কেজরিওয়ালের আইনী পরামর্শদাতা বলেন, তাঁর সুচিকিৎসার জন্য এসব পরীক্ষা করা অত্যন্ত জরুরি।

দিল্লির মুখ্যমন্ত্রীর জামিন নিয়ে শুরু থেকেই সমালোচনা করে আসছেন বিজেপির নেতারা। তাঁদের দাবি, সুপ্রিম কোর্ট তাঁকে বিশেষ সুবিধা দিয়েছে। তবে জামিনের সঙ্গে জড়িত বিচারকেরা দৃঢ়ভাবে বলেছেন যে, কেজরিওয়ালের ক্ষেত্রে ব্যতিক্রম কিছু করা হয়নি।

আবগারি (মদ) দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

দিল্লির মুখ্যমন্ত্রীর দাবি, কোনো তথ্য-প্রমাণ ছাড়াই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। এরপর কেজরিওয়াল এই গ্রেপ্তারের বিরুদ্ধে আবেদন জানিয়ে মামলা করেছিলেন প্রথমে নিম্ন আদালতে। সেখানে তা খারিজ হওয়ার পর তিনি যান হাইকোর্টে। সেখানেও প্রত্যাখ্যাত হওয়ার পর যান সুপ্রিম কোর্টে। সর্বোচ্চ আদালত তাঁর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেন।

ঘরের ভেতর গরমে টেকা দায়, তাই রাতে বাড়ির বাইরে ঘুমাচ্ছিল এক পরিবার। রাতে বালুবোঝাই ট্রাকের চাপায় মৃত্যু হয় ওই পরিবারের আট জনের। আহত হয়েছে এক শিশু। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনাটি ঘটেছে ভারতের...
ভারতে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে ৭০ বছর বয়সী এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ। দেশটির উত্তর প্রদেশের সুলতানপুর জেলার একটি গ্রামে গতকাল মঙ্গলবার এই ঘটনা ঘটে।
ভারতের জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার একটি সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। দেশটির পুলিশ জানিয়েছে, বর্তমানে সেনা সদস্যদের সঙ্গে সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধ চলছে। প্রাথমিকভাবে জানা গেছে,...
চলতি মাসের শেষ দিকে বাংলাদেশ সফরে আসতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনটি হলে নতুন মেয়াদে প্রধানমন্ত্রী হয়ে নরেন্দ্র মোদির এটা হবে প্রথম কোনো দেশে দ্বিপক্ষীয় সফর। এর আগে...
ঈদুল আজহাকে সামনে রেখে জমে উঠতে শুরু করেছে কোরবানি পশুর হাট। বড় গরুর চেয়ে মাঝারি পশুর চাহিদা বেশি। দাম নিয়ে ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। তবে সীমান্ত দিয়ে গরু প্রবেশ ঠেকাতে...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.