সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

গাজায় বিমান হামলায় জাতিসংঘের কর্মী নিহত

আপডেট : ১৫ মে ২০২৪, ১১:৩৪ এএম

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলায় জাতিসংঘের এক কর্মী নিহত ও আরেক কর্মী আহত হয়েছেন। স্থানীয় সময় সেমবার এ ঘটনা ঘটেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, জাতিসংঘের ওই দুই কর্মী দক্ষিণ গাজায় একটি হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন। ওই সময় বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

নিহত ওই কর্মী ভারতীয় বলে জানা গেছে। তিনি জাতিসংঘের সুরক্ষা ও নিরাপত্তা বিভাগে কাজ করতেন। ভারতীয় বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, জাতিসংঘের নিহত ওই কর্মী ভারতীয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য ছিলেন।

ইসরায়েলের সামরিক বাহিনী (আইডিএফ) বলেছে, জাতিসংঘের ত্রাণকর্মীদের হাসপাতাল পরিদর্শনের ব্যাপারে তারা অবগত ছিলেন না।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এ ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেছেন। 

মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ এ মৃত্যুর ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। সংস্থাটি বলেছে, ত্রাণকর্মীদের অবস্থান জেনেই ইসরায়েলী বাহিনী হামলা চালিয়েছে।

গতকাল এক বিবৃতিতে হিউম্যান রাইটস ওয়াচ বলেছে, গত অক্টোবর থেকে ইসরায়েলি বাহিনী গাজায় বিভিন্ন মানবাধিকার সংস্থার ত্রাণকর্মীদের ওপর অন্তত ৮ বার হামলা করেছে। এসব হামলার ঘটনায় দুই শিশুসহ অন্তত ১৫ জন নিহত ও ১৬ জন আহত হয়েছে। 

জাতিসংঘ জানিয়েছে, গত বছরের ৭ অক্টোবর গাজায় যুদ্ধ শুরুর হওয়ার পর থেকে এ পর্যন্ত জাতিসংঘের ১৮৮ জন কর্মী নিহত হয়েছেন।

এদিকে কাতারে আমির শেখ তামিম বিন হামাদ আল থানি বলেছেন, রাফাহতে ইসরায়েলি হামলার কারণে যুদ্ধবিরতির আলোচনা ব্যাহত হচ্ছে।

গত ৭ অক্টোবর হামাসের হামলার পাল্টা পদক্ষেপ হিসেবে গাজায় হামলা শুরু করে ইসরায়েল। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি এই হামলায় নিহত হয়েছে, যাদের এক তৃতীয়াংশই শিশু।

ভারতের লোকসভা নির্বাচনে চলছে কথার লড়াই। বর্তমানে কেন্দ্রে ক্ষমতায় থাকা ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জয়ী হলে তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদি। কিন্তু বিজেপি বিরোধী ইন্ডিয়া জোট জয়ী...
নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাক উল্টে খাদে পড়ে একই পরিবারের ১৪ জন নিহত হয়েছেন। গতকাল শনিবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের খুশাব এলাকার একটি সড়কে এ দুর্ঘটনা ঘটেছে। দেশটির গণমাধ্যম ডনের প্রতিবেদন থেকে এ...
স্বর্ণ মজুতের দিক থেকে সৌদি আরব ও যুক্তরাজ্যকে ছাড়িয়ে গেছে ভারত। সম্প্রতি প্রকাশিত ওয়ার্ল্ড গোল্ড কাউন্সিল (ডব্লিউজিসি)–এর তালিকা থেকে এ তথ্য জানা গেছে।
ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক ও তাঁর স্ত্রী অক্ষতা মূর্তির ব্যক্তিগত সম্পদ দেশটির রাজা চার্লসের চেয়েও বেশি। গত বছর এই দম্পতির সম্পদ ১২২ মিলিয়ন পাউন্ড বেড়ে ৬৫১ মিলিয়ন পাউন্ডে পৌঁছেছে। এর আগের বছর...
ব্যাটারি চালিত রিকশা চলাচল বন্ধের নির্দেশের প্রতিবাদে বিক্ষোভের মধ্যে রাজধানীর কালশীতে একটি পুলিশ বক্সে আগুন দিয়েছে অটোচালকরা। পরে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিরতি পেরিয়ে ফের চলচ্চিত্র নির্মাণে ফিরছেন জনপ্রিয় নির্মাতা সোহেল আরমান। আগামী পহেলা জুন থেকে একটানা চলবে তাঁর তৃতীয় চলচ্চিত্র ‘সংবাদ’-এর দৃশ্যধারণ। সিনেমাটিতে অভিনয় করছেন ইরফান সাজ্জাদ, আইশা খান ও...
নির্বাচনে কেন্দ্র দখল ও প্রভাব বিস্তারসহ নানা শঙ্কার অভিযোগ এনে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে খাগড়াছড়ি সদর উপজেলার আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী দিদারুল আলম। রোববার দুপুরে খাগড়াছড়ির...
পাবনার আটঘরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় জীবন্ত ঘোড়া ব্যবহারের অভিযোগ উঠেছে। শুক্রবার বিকেলে উপজেলার একদন্ত ইউনিয়নের শিবপুর বাজার এলাকায় জীবন্ত...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.