সেকশন

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

শাকিবের তুফান সেটের অদেখা কিছু ছবি ও গল্প

আপডেট : ১৬ মে ২০২৪, ০৬:৪১ পিএম

তুফানের সেটে শাকিব খান। ছবি: শিহাবরায়হান রাফীর ‘তুফান’ নিয়ে তুলকালাম চারদিক। প্রধান চরিত্র শাকিব খানের লুক ও কস্টিউমের বাইরেও বিভিন্ন কারণে ছবিটি আলাদা আগ্রহ তৈরি করেছে। বিশেষ করে সেট ও পুরনো আবহ নিয়ে দেদারসে প্রশংসা মিলছে।

নির্দিষ্ট করে বললে শিল্প নির্দেশনা নিয়েই এই স্তুতি। ফলে অনেকেই বলছেন, এমন আবহের ছবি হয়নি এর আগে! অনেকেই মিল খুঁজেছেন দক্ষিণ ভারতীয় কেজিএফ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে। এবার ছবির সেটের এমন কিছু ছবি এসেছে ইনডিপেনডেন্ট ডিজিটালের সংগ্রহে, যা দেখলে যে কেউ হবেন মুগ্ধ।

শিহাব নুরুন নবী। ছবিগুলো শিল্পীর সৌজন্যেআর এই মুগ্ধকর কাজটি শৈল্পিকভাবে ফুটিয়ে তুলেছেন শিহাব নুরুন নবী। এই শিল্প নির্দেশক এক যুগেরও বেশি সময় ধরে কাজ করে চলেছেন। রেজওয়ান শাহরিয়ার সুমিতের পরিচালনায় ‘নোনা জলের কাব্য’র জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। অমিতাভ রেজার  ‘রিকশা গার্ল’, মোস্তফা সারোয়ার ফারুকীর ‘শনিবার বিকাল’, আশফাক নিপুণের ‘মহানগর’, ‘মহানগর ২’ এবং কোক স্টুডিও বাংলার ‘সিজন ২ ও ৩’-এর কিছু গান হয়েছে তাঁর শিল্প নির্দেশনায়।

এবার তিনি যুক্ত হয়েছেন ‘তুফান’র মহাযজ্ঞে। সিনেমাটির কিছু অপ্রকাশিত দৃশ্য ধরে ধরে তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল। এরমধ্যে একটি স্থিরচিত্রে দেখ যায়, বড় হলরুম। যেখানে আছে বেসিন, ভাঙা দেয়াল ও হারিকেন।

হলরুম। ছবি: শিহাবছবিটির প্রসঙ্গে শিহাব বললেন, ‘এটার মাধ্যমে আসলে মেটাফোরিক বিষয় তুলে ধরার চেষ্টা করা হয়েছে। হারিকেনটা নব্বই দশকের অনেকের কাছে সুপরিচিত একটা বিষয়। এটা দিয়েই কিন্তু সেই দশকের একটা ব্যাপারের ইঙ্গিত আছে। এটা মূলত নব্বইয়ের দশকের প্রেক্ষাপটের চলচ্চিত্র।’

অন্য একটি ছবিতে দেখা যায়, বাথটাবের ভেতরে বসে আছেন শাকিব খান। তাঁর মুখ অগ্নিমূর্তি। চারপাশে ছড়িয়ে ছিটিয়ে আছে আগুন।

এ ছবি নিয়ে শিহাবের ভাষ্য, ‘এটার মাধ্যমে আমরা আসলে পরিস্থিতি ও শাকিব খানের মনের অবস্থাটা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমার চেষ্টাই থেকেছে ছবির গল্প, আবহ ও অনুভূতিটা একসুতোয় গাঁথা।’

গাড়ি পোড়ানোর দৃশ্য। ছবি: শিহাবঠিক একইভাবে দেখা গেল পুলিশের গাড়িতে আগুন দেওয়ার দৃশ্য। যে জিপটাও নব্বইয়ের দশকের। 

রায়হান রাফীর সঙ্গে শিল্প নির্দেশক। ছবি: শিহাবের সৌজন্যেজানা গেল, ছবির দৃশ্যধারণ এপ্রিলে শুরু হলেও এর প্রি-প্রোডাকশনের শুরু গত বছরের নভেম্বরে। আর ৭০০’র বেশি বিজ্ঞাপনে নির্দেশনার কাজ করা শিহাব ১৭ জানুয়ারিতে কলকাতায় গিয়ে যুক্ত হন। এরপর টানা কাজ চলেছে। আর কয়েকদিনের কাজ হলেই ইতি টানা হবে হালের সবচেয়ে আলোচিত এই সিনেমার। 

লোকেশনে চলছে আলোচনা। ছবি: শিহাবের সৌজন্যেশিহাব জানালেন, ‘কেজিএফ’ বা ‘অ্যানিমেল’ থেকে গল্প নেওয়ার গুজব চললেও এটা একেবারে আলদা কাহিনির। পোশাকে মিল থাকলেও এর চরিত্র তুফান বা রকি ভাইয়ের কোনো মিল নেই।

তুফান শাকিব খান। ছবি: শিহাবপ্রসঙ্গত, আগামী কোরবানির ঈদে বড় পর্দায় আসছে তুফান চলচ্চিত্রটি। মনে করা হচ্ছে এতে বাংলাদেশের আলফা আই স্টুডিওস লিমিটেড, চরকি ও কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ থাকায় সিনেমাটির বিপণনে থাকবে বড় ধামাকা। তবে শেষ অবধি রোমান্টিক শাকিব কতটা গ্যাংস্টার তুফান হয়ে উঠতে পারছেন, হতে পারে এবারের ঈদে এটাই বড় প্রশ্ন!

কান চলচ্চিত্র উৎসব
শেষ হলো ৭৭তম কান চলচ্চিত্র উৎসব। প্রাচীন ও ঐতিহ্যবাহী এ আসর এবার নিজের করে নিলেন আমেরিকান ছবি ‘আনোরা’। সিনেমাটি উৎসবের সর্বোচ্চ সম্মানজনক পুরস্কার ‘স্বর্ণপাম’ জিতেছে। এটি পরিচালনা করেছেন শন বেকার।...
সম্প্রতি কোক স্টুডিও বাংলায় তাঁর সংগীতে করা ‘মা লো মা’ গানটি পেয়েছে ব্যাপক জনপ্রিয়তা। এর আগেও একই প্ল্যাটফর্মে এবং গায়কীতে নিজের মুনসিয়ানা দেখিয়েছেন এই গায়ক। বলা হচ্ছে, সংগীতশিল্পী প্রীতম হাসানের...
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ ছাড়তে চাইলেন চিত্রনায়ক ওমর সানী। সামাজিক যোগাযোগমাধ্যমে এ বিষয়ে জানিয়েছেন তিনি নিজেই। শিগগিরই সমিতির সভাপতির কাছে চিঠি পাঠাবেন বলেও জানান এই অভিনেতা।
অবশেষে জল্পনার অবসান! নিজ দেশ ইরান থেকে গোপনে এসে শুক্রবার (২৪ মে) কানের লালগালিচায় পা রাখলেন নির্মাতা মোহাম্মদ রসৌলফ। কান চলচ্চিত্র উৎসবে তাঁর ‘দ্য সিড অব দ্য সেক্রেড ফিগ’ সিনেমার প্রিমিয়ারে অংশ...
বল হাতে ঝড় তুলেছিলেন স্টার্ক-রাসেলরা। এমনই ঝড় যে, পুরো আইপিএলে চার-ছক্কার বন্যা বইয়ে দেওয়া সানরাইজার্স অলআউট ১১৩ রানে। এরপর আর ফাইনালের ফল নিয়ে সংশয় সম্ভবত ছিল না।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.