সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

আলিয়া ভাটের মতো গ্লোয়িং ত্বক পেতে যা করবেন

আপডেট : ২৪ মে ২০২৪, ০৪:০৮ পিএম

ন্যাচারাল বিউটি আলিয়া ভাটের সৌন্দর্যের প্রশংসায় পঞ্চমুখ সবাই। বলিউডের প্রথম সারির সুন্দরীদের মধ্যে আলিয়া অন্যতম। অথচ তাঁকে নো মেকআপ লুকেই বেশিরভাগ সময় দেখা যায়। আলিয়ার রূপের রহস্য নিয়ে তাই সবখানে আলোচনাও হয় বেশি। কীভাবে নিজের রূপের যত্ন নেন আলিয়া? রূপচর্চার জন্য তিনি কী করেন? এসব প্রশ্নই ঘুরপাক খায় আলিয়া ভক্তদের মনে।

তাঁর এমন ত্বকের পেছনের রয়েছে নিজস্ব স্কিন কেয়ার রুটিন। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

এ বলিউড অভিনেত্রীর চকচকে ত্বক দেখে মনে হতেই পারে তিনি হয়তো কোন হাইলাইটার ব্যবহার করেছেন। আলিয়া বিভিন্ন সাক্ষাৎকারে জানান, হাতে সময় পেলেই নিজের মতো করে ফেসপ্যাক তৈরি করে মুখে ব্যবহার করেন তিনি। প্রকৃতপক্ষে তাঁর এমন ত্বকের পেছনের রহস্য হচ্ছে স্কিন কেয়ার রুটিন। ত্বকের পরিচর্যায় আলিয়া ভাট অনুসরণ করেন একটাই পদ্ধতি। যাকে তিনি নাম দিয়েছেন ‘সিটিএম’, এর অর্থ হচ্ছে- ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং।

ত্বক ভালো রাখতে ক্লিনজিংয়ের গুরুত্ব অনেক। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজের প্রোফাইলে ‘আস্ক মি এনিথিং’ নামে একটা সেশনে তাঁর ত্বক ভালো রাখার রুটিন সম্পর্কে বলেছেন। তিনি কিভাবে ত্বকের চর্চা করেন, সে ব্যাপারে ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন। আলিয়া ভাটের মতে, ত্বক ভালো রাখতে প্রথমেই ক্লিনজিংয়ের কথা বলা হয়। এটি ত্বকের ময়লা, মেকআপ, জমে থাকা তেল সব দূর করতে সাহায্য করে। এর পরের ধাপে টোনিং রয়েছে। যার মাধ্যমে ত্বকের পিএইচ লেভেল ঠিক থাকে।

নিয়মিত টোনিংয়ের কারণে ত্বক টানটান থাকে। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

নিয়মিত টোনিংয়ের কারণে ত্বক টানটান থাকে, পোরস সংকুচিত হয় এবং ক্লিনজিংয়ের পরেও যদি ত্বকে ময়লা থেকে থাকে সেটিও দূর হয় টোনিংয়ের মাধ্যমে। সবশেষে ময়েশ্চারাইজিংয়ের কথা বলেছেন এ অভিনেত্রী। তাঁর মতে, ত্বকের জন্য জুতসই ময়েশ্চারাইজার সব সমস্যার সমাধান দিতে পারে। এটি ত্বকের শুষ্কতা দূর করে ত্বকরে রাখে সজীব। এমনকি তৈলাক্ত ত্বকেও প্রয়োজন যথাযথ ময়েশ্চারাইজার।

ঘুম থেকে উঠে আলিয়ার প্রথম কাজ আইস ফেসিয়াল করা। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

সাধারণ মেয়েদের মতো আলিয়া ভাটেরও ত্বকের ফোলা ভাবের সমস্যা রয়েছে। সকালে ঘুম থেকে ওঠার পর তাঁর মুখে ফোলাভাব দেখা যায়। তাই ঘুম থেকে উঠে আলিয়ার প্রথম কাজ আইস ফেসিয়াল করা। আপনার সকালের ঘুমের ঘোর কেটে একটা ফ্রেশনেস আসবেই। এক বাটি বরফ গোলা পানি নিন। কিছু বরফ কিউব সাথে মিশিয়ে দেবেন। এবার চোখ বন্ধ করে মুখ ডোবান ওই পানিতে ২-৩ সেকেন্ড রেখে মুখ তুলে ফেলুন। এইভাবে ৩/৪ বার মুখ ডোবান বরফ পানিতে। এরপর নরম তোয়ালে দিয়ে মুখ মুছুন আলতো করে। মুখের ত্বকে দেখবেন একটা লালচে ভাব এসেছে। শুধু এটা ফলো করলেই হবে না। আলিয়া জানিয়েছেন যে, সকালে ঘুম থেকে ওঠার পর একটি বিশেষ মর্নিং ড্রিঙ্ক তাঁর চাই-ই-চাই। সেটা কী জানেন?

ঘুম থেকে ওঠার পর তাঁর বিশেষ মর্নিং ড্রিঙ্ক চাই-ই-চাই। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

হালকা গরম জলে লেবুর রস দিয়ে এটি তৈরি করা হয়। লেবু অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবে কাজ করে যা ত্বককে তরুণ রাখতে সাহায্য করে। আর আলিয়া নিজেকে হাইড্রেটেড রাখতে যতটা সম্ভব জল পান করেন আলিয়া ফেস মাস্ক ব্যবহার করতে ভালোবাসেন ঠিকই। কিন্তু যতটা সম্ভব বাজারজাত কসমেটিক প্রোডাক্ট এড়িয়ে চলেন।

ত্বকে তিনি মুলতানি মাটির ফেস প্যাক ব্যবহার করেন। ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

আলিয়া ভাট ত্বকের জন্য মুলতানি মাটির ফেস প্যাক ব্যবহার করেন। এটি ত্বকের অতিরিক্ত তেল দূর করে ও ব্রণ কমায়। এছাড়া ত্বক উজ্জ্বল ও নরম রাখে। ১ টেবিল চামচ মুলতানি মাটি, আধা চা চামচ চন্দনের গুঁড়া, ১/৪ চা চামচ হলুদের গুঁড়া ও পরিমাণমতো গোলাপজল মিশিয়ে বানিয়ে নেন ফেস প্যাক। ত্বকে লাগিয়ে রাখেন না শুকানো পর্যন্ত। এছাড়া মুলতানি মাটির সঙ্গে পাকা পেঁপে মিশিয়েও ব্যবহার করেন ত্বকের যত্নে।

গরম আর ঘামে চুল ও ত্বকে দেখা দিচ্ছে নানা সমস্যা। যার মধ্যে অন্যতম স্ক্যাল্পে চুলকানো। এছাড়া বাইরে বের হলেই ধুলা-বালিও জমছে। এতে স্ক্যাল্পের স্বাস্থ্য আরও বেশি খারাপ হচ্ছে। এমন পরিস্থিতিতে...
আপনাকে একেবারেই পছন্দ করে না প্রেমিকার বাবা। দেখা হলে অপমান করতেও ছাড়েন না। তাই তাকে দেখলে কথা বলার বদলে উল্টো পথে হাঁটেন আপনি। অনেক বড় ভুল করছেন আপনি। এতে সম্পর্কের তিক্ততা আরও বাড়তে পারে।...
অনলাইন এডুকেশনের জামানায় এখন বাধ্য হয়ে অনেক অভিভাবক সন্তানের হাতে তুলে দিচ্ছেন মোবাইল। কিন্তু ডিভাইসটি যে শুধুই পড়া-লেখার কাজে ব্যবহার করছে সে এমনটি কিন্তু একদমই নয়। কারও কারও আবার রয়েছে সোশ্যাল...
নারীদের পছন্দের অন্যতম পোশাক শাড়ি। ঠান্ডা বা গরম যাই হোক না কেন, শাড়ি মাস্ট। আর কোনো অনুষ্ঠানের নিমন্ত্রণ থাকলে তো কথাই নেই। শাড়ির মতো চমৎকার আউটফিট আর যেন কিছুই হতে পারে না। গরমের এই সময়টাতে একটু...
‘পুলিশের গুলিতে পুলিশ খুন’, ‘মানসিকভাবে অসুস্থ ছিলেন সেই কনস্টেবল কাওছার’, ‘ঘুমের ট্যাবলেট খেয়ে পুলিশ সদস্যের আত্মহত্যা’, ‘সাবেক আইজিপি বেনজীরের স্ত্রী ও মেয়েদের সম্পত্তিও ক্রোকের নির্দেশ’, ‘সাবেক...
গ্রিসজুড়ে বইছে তীব্র তাপপ্রবাহ। তাপপ্রবাহের জেরে গতকাল বুধবার রাজধানী এথেন্সজুড়ে স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে জনপ্রিয় প্রাচীন দর্শনীয় স্থান অ্যাক্রোপলিস বন্ধ রাখা হয়। 
ম্যাচটা যখন জটিল হয়ে উঠছিল, তখন যুক্তরাষ্ট্রকে ৫ রান পেনাল্টি দিয়েছেন আম্পায়াররা। ফলে ১১১ নয়, ১০৬ রান করেই জয় পেয়েছে ভারত।
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.