সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

গুগলকে টেক্কা দিতে সার্চ ইঞ্জিন আনছে ওপেনএআই!

আপডেট : ১৩ মে ২০২৪, ০৮:১৩ এএম

গুগলকে টেক্কা দিতে কৃত্রিম বুদ্ধিমত্তাচালিত (এআই) সার্চ ইঞ্জিন চালু করতে পারে চ্যাটজিপিটির নির্মাতা কোম্পানি ওপেনএআই। আজ সোমবার ওপেনএআইয়ের নতুন সার্চ ইঞ্জিন চালু করার এ ঘোষণা আসতে পারে। ব্রিটিশ সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদন এ তথ্য জানা যায়।

ব্লুমবার্গ ও ইনফরমেশনের প্রতিবেদন অনুযায়ী, গুগল ও এআই সার্চ স্টার্টআপ পারপ্লেক্সিটির সঙ্গে প্রতিযোগিতার লক্ষ্যে নিজস্ব সার্চ ইঞ্জিন নিয়ে কাজ করছে ওপেনএআই। তবে এ বিষয়ে রয়টার্সকে কোনো মন্তব্য করতে সম্মত হয়নি ওপেনএআই।

ওপেনএআইয়ের সার্চভিত্তিক পণ্যটি কোম্পানির ফ্ল্যাগশিপ পণ্য চ্যাটজিপিটি’র ‘এক্সটেনশন’ হিসেবে কাজ করবে। ফলে ওয়েব থেকে সরাসরি তথ্য সংগ্রহের জন্য জনপ্রিয় এই চ্যাটবটটি ব্যবহারের সুবিধা পাবে ব্যবহারকারীরা। এটি গুগল থেকে দ্রুত গতিতে কাজ করবে বলে জানা গেছে।

কবে এবং কীভাবে এই টুল অ্যাক্সেস করতে সক্ষম হবেন ব্যবহারকারী, সে বিষয়ে এখনও কোনো সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবে প্রতিবেদনগুলোর তথ্য অনুসারে, ব্যবহারকারীরা শিগগিরই এটিতে অ্যাক্সেস পেতে পারেন। এই সার্চ ইঞ্জিন সক্রিয় হওয়ার পর ব্যবহারকারীরা চ্যাটজিপিটির ওয়েবসাইট থেকে অ্যাক্সেস করতে পারবেন বলে ধারণা করা হচ্ছে।

কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআইয়ের সহায়তায় দিন দিন স্মার্ট হচ্ছে রোবট। গত বছর বিশ্বে রোবোটিক্সে দারুণ অগ্রগতি হয়েছে। বিশেষ করে বিশ্ববিদ্যালয় ও শিল্প খাতে গবেষকেরা এআইয়ের ব্যবহার বাড়িয়েছে।  
কৃত্রিম বুদ্ধিমত্তার চ্যাটবট চ্যাটজিপিটির নির্মাতা ওপেনএআইয়ের বিরুদ্ধে করা মামলা তুলে নিচ্ছেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। তবে কী কারণে মামলা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মাস্ক, তা জানা যায়নি।
অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক বলেন, ‘অ্যাপল ইন্টেলিজেন্স আমাদের পণ্যগুলোকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। ব্যবহারকারীরা আমাদের প্রযুক্তি পণ্য থেকে কী কী সুবিধা নিতে পারবেন সে বিষয়ে সহায়তা করবে অ্যাপল...
অনলাইনে ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখতে ব্রাউজারের হিস্ট্রির মতো চ্যাটজিপিটির হিস্ট্রিও ডিলিট করা যায়। ব্যক্তিগত ও সংবেদনশীল তথ্যের নিরাপত্তায় চ্যাটজিপিটির চ্যাটিং হিস্ট্রি ডিলিট করা উচিত বলে মনে...
কোণ আইসক্রিম খুলতেই পাওয়া গেল মানুষের আঙুল। এমন বিস্ময়কর ঘটনা ঘটেছে ভারতের মুম্বাইতে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়...
লোডিং...

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.