সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

ঘূর্ণিঝড় রিমালে লক্ষ্মীপুরে ১৫ গ্রাম প্লাবিত

আপডেট : ২৮ মে ২০২৪, ০৮:০৪ এএম

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে লক্ষ্মীপুরে বৃষ্টি হচ্ছে। রোববার দুপুরের পর থেকে বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির সাথে ঝড়ো হওয়ায় বইছে। এদিকে, মেঘনার অস্বাভাবিক জোয়ারের পানিতে রামগতি ও কমলনগর উপজেলার ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দি কয়েক হাজার পরিবার।

রামগতির চরআবদুল্লাহ, বয়ারচর, তেলিরচর, চরগজারিয়া, বড়খেরী,কমলনগর উপজেলার লুধুয়া, মাতাব্বরহাট, নাছিরগঞ্জ, রায়পুর উপজেলার চরকাচিয়া ও চরখাসিয়া এবং সদর উপজেলার চরমেঘাসহ ১৫টি এলাকা।

বিষয়টি নিশ্চিত করেছেন লক্ষ্মীপুর-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। তিনি জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে সহায়তা করা হবে।

এছাড়া দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে লক্ষ্মীপুর-ভোলা ও বরিশাল নৌ-রুটে সকল ধরনের নৌযান চলাচল বন্ধ থাকায় মজুচৌধুরীরহাট ঘাটে আটকা পড়েছে কয়েকশ যাত্রী। শনিবার বিকেল থেকে তারা ঘাটে আটকা পড়ে। ফলে চরম দুর্ভোগে পড়তে হয়েছে এই নৌ-রুটে চলাচল কারী যাত্রীদের। 

এদিকে, মেঘনায় স্বাভাবিকের চেয়ে দুই তিন ফুট পানিবৃদ্ধি পাচ্ছে। এখন জোয়ার থাকায় পানি আরো বাড়ছে। ইতিমধ্যে উপকূলীয় এলাকায় মাইকিং করা হচ্ছে। ১৮৯টি আশ্রয়ন কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। ওই সব আশ্রয়ণ কেন্দ্রে মানুষজন আসতে শুরু করেছে। পাশাপাশি ঘূর্ণিঝড় মোকাবেলায় ৬৪টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়। খোলা হয়েছে নিয়ন্ত্রণ রুম।

দ্বীপচর চরমেঘা থেকে রাতে একশ মানুষকে মজুচৌধুরীরহাট আশ্রয়ণ কেন্দ্র নিরাপদে সরিয়ে আনা হয়। এছাড়া দ্বীপ চর চরআবদুল্লাহ, চরগজারিয়া, বয়ারচর, তেলির চর, চর মেঘা, চরকাচিয়া ও জরঘাসিয়াসহ বিভিন্ন চরাঞ্চল থেকে মানুষদের নিরাপদে সরিয়ে নিতে প্রশাসন নানান উদ্যোগ নিয়েছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রায় সাড়ে চারশ মেট্রিক টন চাল ও ২০ লাখ বরাদ্ধ দেয়া হয়েছে। মজুদ রাখা হয়েছে শুকনো খাবার।

টাইমলাইন: ঘূর্ণিঝড় রিমাল
২৬ মে ২০২৪, ২০:২৮
ঘূর্ণিঝড় রিমালে লক্ষ্মীপুরে ১৫ গ্রাম প্লাবিত
ঈদুল আজহাকে সামনে রেখে জমে উঠতে শুরু করেছে কোরবানি পশুর হাট। বড় গরুর চেয়ে মাঝারি পশুর চাহিদা বেশি। দাম নিয়ে ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। তবে সীমান্ত দিয়ে গরু প্রবেশ ঠেকাতে...
চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩ কোটি ২১ লাখ টাকার কাজে ৬১ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে সংস্থার ২ প্রকৌশলীকে ওএসডি করা হয়েছে। আজ বুধবার সিটি করপোরেশন সচিব মোহাম্মদ আশরাফুল আমিন এ সংক্রান্ত অফিস আদেশে...
কুমিল্লায় প্রশাসনের নির্দেশনা অমান্য করে একাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে বসানো হচ্ছে কোরবানির গরু–ছাগলের হাট। জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নির্দেশনা থাকা সত্ত্বেও ভিন্ন নামে গরু বাজারের...
দুই ঘণ্টার চেষ্টায় চট্টগ্রামের সিটি গেইট এলাকার গার্টেক্স গার্মেন্টসের গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। সকাল ১০টা দিকে আগুন লাগে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান জানাতে পারেনি...
১৩ রানের জয়ে ওয়েস্ট ইন্ডিজের সুপার এইট নিশ্চিত হয়ে গেল। ওদিকে বিশ্বকাপ থেকে প্রায় বাদ নিউজিল্যান্ড।
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.