সেকশন

বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
Independent Television
ad
ad
 

ঘূর্ণিঝড় রিমাল: কলকাতার বিমানবন্দরে ২১ ঘণ্টা ফ্লাইট স্থগিত

আপডেট : ২৬ মে ২০২৪, ০৫:২০ পিএম

ঘূর্ণিঝড় রিমালের কারণে কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে ২১ ঘণ্টা সব ফ্লাইট স্থগিত করা হয়েছে। আজ রোববার বেলা ১২টা থেকে ফ্লাইট স্থগিতের এই সিদ্ধান্ত গৃহীত হয়।  

কলকাতায় তীব্র বাতাস ও ভারী বৃষ্টির পূর্বাভাসের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া, কলকাতা বন্দর রোববার সন্ধ্যা ৬টা থেকে ১২ ঘণ্টা কার্গো ও কনটেইনার কার্যক্রম স্থগিত রাখার ঘোষণা দিয়েছে। 

বাংলাদেশের উপকূল ছাড়াও রিমালের প্রভাবে পশ্চিমবঙ্গ, ত্রিপুরা ও উত্তর-পূর্ব ভারতের কয়েকটি রাজ্যের কিছু অংশে ক্ষয়ক্ষতি হতে পারে বলে ভারতের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়। রোববার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুরে জারি রয়েছে রেড অ্যালার্ট।

এদিকে, ঘূর্ণিঝড় রিমাল সন্ধ্যা নাগাদ উপকূলে আঘাত হানবে এবং মধ্যরাতে বাংলাদেশ পার হবে বলে জানিয়েছেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান। সচিবালয়ে আন্তঃমন্ত্রণলায় সভা শেষে দুপুরে তিনি এক ব্রিফিংয়ে সংবাদমাধ্যমকে এসব কথা বলেন।

এ সময় প্রতিমন্ত্রী মহিববুর রহমান জানান, ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় আট থেকে নয় হাজার নিরাপদ আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে। সকাল পর্যন্ত উপকূলের ৫০ শতাংশ মানুষ এসব কেন্দ্রে অবস্থান নিয়েছে। দ্রুত অন্যদেরও কেন্দ্রগুলোয় অবস্থানের অনুরোধ জানিয়েছেন তিনি। 

প্রতিমন্ত্রী জানান, উপকূল এলাকায় গতিবেগ ১২০ কিলোমিটার থাকবে। উপকূলীয় এলাকায় ১০ ফুটের বেশি জলোচ্ছ্বাস হবে। ৩০০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে সারা দেশে। এই বৃষ্টিতে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে।   

টাইমলাইন: ঘূর্ণিঝড় রিমাল
ঘরের ভেতর গরমে টেকা দায়, তাই রাতে বাড়ির বাইরে ঘুমাচ্ছিল এক পরিবার। রাতে বালুবোঝাই ট্রাকের চাপায় মৃত্যু হয় ওই পরিবারের আট জনের। আহত হয়েছে এক শিশু। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনাটি ঘটেছে ভারতের...
ভারতে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে ৭০ বছর বয়সী এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ। দেশটির উত্তর প্রদেশের সুলতানপুর জেলার একটি গ্রামে গতকাল মঙ্গলবার এই ঘটনা ঘটে।
ভারতের জম্মু ও কাশ্মীরের ডোডা জেলার একটি সেনা ঘাঁটিতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। দেশটির পুলিশ জানিয়েছে, বর্তমানে সেনা সদস্যদের সঙ্গে সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধ চলছে। প্রাথমিকভাবে জানা গেছে,...
চলতি মাসের শেষ দিকে বাংলাদেশ সফরে আসতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনটি হলে নতুন মেয়াদে প্রধানমন্ত্রী হয়ে নরেন্দ্র মোদির এটা হবে প্রথম কোনো দেশে দ্বিপক্ষীয় সফর। এর আগে...
গর্ভাবস্থা একটি স্বাভাবিক শারীরবৃত্তীয় প্রক্রিয়া হওয়া সত্ত্বেও এর বিভিন্ন পর্যায়ে রয়েছে বিভিন্ন ধরনের ঝুঁকি। পুরো গর্ভকালীন সময় জুড়ে একজন গর্ভবতী মায়ের শরীরে চলে হরমোনের পরিবর্তন। হরমোনের...
কারিতাস বাংলাদেশ সম্প্রতি ম্যানেজার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী প্রার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে আবেদন করতে পারেন।
গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নারী পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে ওই নারীর মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কোনাবাড়ি থানার...
লোডিং...
পঠিতনির্বাচিত

এলাকার খবর

 
By clicking ”Accept”, you agree to the storing of cookies on your device to enhance site navigation, analyze site usage, and improve marketing.